Lokkhir Bhandar: রাজ্যের বুথে বুথে 'লক্ষ্মীর ভান্ডার', সিদ্ধান্ত নবান্নের

১৬ অগাস্ট থেকে শুরু হয়েছে 'দুয়ারে সরকার' (Duare Sarkar)। ৩ দিন শেষ হওয়ার আগেই 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্পের জন্য জমা পড়েছে ৪৬ লক্ষ আবেদন। 

Updated By: Aug 18, 2021, 11:43 PM IST
Lokkhir Bhandar: রাজ্যের বুথে বুথে 'লক্ষ্মীর ভান্ডার', সিদ্ধান্ত নবান্নের

নিজস্ব প্রতিবেদন: 'লক্ষ্মীর ভান্ডার' (Lokkhir Bhandar) প্রকল্পের সুবিধা নিতে জেলায় জেলায় রীতিমতো হুড়োহুড়ি পড়ে গিয়েছে মহিলাদের। ফলত বিশৃঙ্খলাও সৃষ্টি হচ্ছে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বার্তা দিয়েছেন,'তাড়াহুড়ো করবেন না। এক মাস সময় আছে। দরকারে ৩-৪ দিন বাড়ানো হবে।' এবার ভিড় এড়াতে নতুন কৌশল নিল নবান্ন। শুধু 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্পের জন্য আলাদা ক্যাম্প করা হবে রাজ্যের প্রতিটি ব্লকে।     

নবান্ন সূত্রের খবর,'দুয়ারে সরকার' যেমন চলছে তেমন চলবে। এর পাশাপাশি বুথভিত্তিক শুধুমাত্র 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্পের জন্য ক্যাম্প করা হবে। ফলে এক লাফে অনেকটা চাপ কমে যাবে। প্রসঙ্গত রাজ্যে বুথের সংখ্যা প্রায় ৭৮ হাজার। এক মাস ধরে চলবে এই ক্যাম্পগুলি। মুখ্যমন্ত্রীর নির্দেশ রাজ্যের সমস্ত জেলাকে জানিয়ে দিয়েছেন মুখ্যসচিব। জেলাশাসকদের সাথে মুখ্যসচিবের এক বৈঠকে এই প্রস্তাব এসেছিল। তাতে সাড়া দেয় রাজ্য। 

১৬ অগাস্ট থেকে শুরু হয়েছে 'দুয়ারে সরকার'। ৩ দিন শেষ হওয়ার আগেই 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্পের জন্য জমা পড়েছে ৪৬ লক্ষ আবেদন।'দুয়ারে সরকার' শিবিরে ভিড় না করার অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। তিনি বার্তা দেন,'একমাস সময় আছে। তাড়াহুড়ো করার দরকার নেই। দরকার হলে ৩-৪ দিন বাড়িয়ে দেব। বেশি ভিড় করবেন না। সরকারি চাকরি করেন বা পেনশন পান, তাঁরা ছাড়া সবাই পাবেন। যাঁরা স্বাস্থ্যসাথী কার্ড করেছেন তাঁরা কার্ড দেখালে ফর্ম পেয়ে যাবেন।'

আরও পড়ুন- পরিবারের সব মহিলারাই কি পাবেন লক্ষ্মীর ভান্ডারের অনুদান? স্পষ্ট করে দিলেন Mamata

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.