Kolkata: ছটপুজোর আগে পানীয় জলের সংকট! জোড়াবাগানে তুলকালামকাণ্ড

সকালে ঘণ্টা দুয়েক জোড়াবাগান মোড়ে রাস্তা অবরোধ করে রাখলেন স্থানীয় বাসিন্দার। পরিস্থিতি সামাল দিতে আসরে নামতে হল মন্ত্রী শশী পাঁজাকে।

Updated By: Oct 29, 2022, 04:21 PM IST
Kolkata: ছটপুজোর আগে পানীয় জলের সংকট! জোড়াবাগানে তুলকালামকাণ্ড

রণয় তিওয়ারি: 'পানীয় জল চাই'! খাস কলকাতায় এবার পথ অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। বিক্ষোভ সামাল দিতে আসরে মন্ত্রী শশী পাঁজা। সঙ্গে কলকাতা পুরসভার কাউন্সিলররাও। তুলকালামকাণ্ড জোড়াবাগানে।

রাত পোহালেই ছটপুজো। শহরের অবাঙালি অধ্যূষিত এলাকায় উৎসবের প্রস্তুতি চলছে জোরকদমে। আগামিকাল রবিবার ও সোমবার বন্ধ রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবর। যাঁরা ছটপুজো করবেন, তাঁদের জন্য কলকাতার ১৫ জায়গায় কৃত্রিম জলাশয় তৈরি করে দিয়েছে পুরসভা। থাকছে চেঞ্জিং রুম ও আলোর ব্যবস্থাও।

উত্তর কলকাতার জোড়াবাগান এলাকায় বহু অবাঙালি পরিবারের বাস। তাঁদের অভিযোগ, ছটপুজোর আগে গত ৩-৪ দিন ধরে পানীয় জল পাচ্ছে না তাঁরা। এমনকী, এলাকায় যে কলগুলি থেকে গঙ্গার জল আসে, সেই কলগুলিতেও জল নেই! কেন এমন পরিস্থিতি? ঘড়িতে তখন ৯টা। এদিন সকালে জলের দাবিতে জোড়াবাগানে মোড়ে অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। শুরু হয় বিক্ষোভ।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন জোড়াবাগান এলাকার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা। মাইকিং করে বিক্ষোভকারীদের জানানো হয়, বিসর্জনের জন্য গঙ্গাকল থেকে জল পাওয়া যাচ্ছে না। বিসর্জন মিটলেই ফের পরিষেবা স্বাভাবিক হবে। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। ততক্ষণে প্রায় ঘণ্টা তিনেক পেরিয়ে গিয়েছে। জোড়াবাগানে যান স্থানীয় বিধায়ক, মন্ত্রী শশী পাঁজা। তাঁর আশ্বাসেই শেষপর্যন্ত অবরোধ ওঠে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.