Independence Day LIVE: Red Road-এ জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee

 স্বাধীনতা দিবসের প্রাক্কালে টুইট করে ঐক্যের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Last Updated: Sunday, August 15, 2021 - 10:51
Independence Day LIVE: Red Road-এ জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: স্বাধীনতা দিবসের প্রাক্কালে টুইট করে ঐক্যের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ রেড রোডে কোভিড প্রোটোকল মেনেই উদযাপিত হবে স্বাধীনতা দিবস। তার আগে নিজের লেখা কবিকা টুইট করে মমতা লিখলেন, ‘এই ধরণীর মাটির বাঁধন/ বাঁধুক জোরে মোদের/ সোনার চেয়েও যে খাঁটি/ দেশটা সবার নিজের...’।  ফেসবুকে এর পাশাপাশি মমতা লেখেন, ''ভারতবর্ষের ৭৫ তম স্বাধীনতা দিবসে দেশমাতৃকাকে আমার প্রণাম জানাই। আজকের এই শুভ দিনে আমার রচনা ও ভাবনায় একটি গান রইল সবার জন্য। গানটিতে কণ্ঠ দিয়েছেন ইন্দ্রনীল সেন, মনোময় ভট্টাচার্য, তৃষা পাড়ুই ও দেবজ্যোতি বোস। দেশবাসীকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। ঐক্য, সম্প্রীতি ও সর্বধর্ম সমন্বয়ের পরম্পরা এই দেশের গৌরব বৃদ্ধি করেছে। নাগরিক হিসেবে সেই ঐতিহ্য অটুট রাখাই হোক আমাদের আজকের শপথ।''

তবে কোভিড পরিস্থিতির জেরে গতবছর রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান কাটছাঁট করা হয়েছিল। অনুষ্ঠান সারা হয়েছিল মাত্র ১৫ মিনিটে। এবার তা বাড়িয়ে আধ ঘণ্টা করল রাজ্য সরকার। কোভিড বিধি মেনে রবিবার উদযাপিত হবে স্বাধীনতা দিবস (Independence Day)। সময় বাড়লেও সম্পূর্ণ কুচকাওয়াজ এবারও হচ্ছে না। 

15 August 2021, 10:45 AM

৭৫ তম স্বাধীনতা দিবসে রেড রোডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় পতাকা উত্তোলন করলেন তিনি। রয়েছেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, রাজ্যের পুলিসের ডিজি এবং কলকাতার পুলিস কমিশনার।