Live: পুজোর আগে সাড়ে ২৪ হাজার ও পরে সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ: মুখ্যমন্ত্রী

Last Updated: Monday, June 21, 2021 - 16:28
Live: পুজোর আগে সাড়ে ২৪ হাজার ও পরে সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ: মুখ্যমন্ত্রী

21 June 2021, 16:30 PM

কোভিড অনেকটাই কমেছে। এখন সংক্রমণ হার ৪ শতাংশ। আট দফার নির্বাচনের সময় ৩২ শতাংশে গিয়েছিল। উত্তর ২৪ পরগনায় একটু বেশি আছে। কলকাতায় অনেকটা কমেছে। ২ কোটির উপরে ভ্যাকসিন দিয়েছি। ২১ তারিখ থেকে আরও ১৭ লক্ষ ভ্যাকসিন দেওয়া হবে। তৃতীয় ঢেউ আসবে বলছে। এখন থেকে বাচ্চাদের যত্ন নিতে হবে। অনেকে অনেক রকম বলছে। বাচ্চাদের বেড বাড়ানোর চেষ্টা করছি। বাচ্চাদের লালন-পালন করে বাচ্চারা। মায়েদের শরীরে যত্ন নিতে হবে। মায়েরা ভালো থাকলে বাচ্চারা ভালো থাকে।    

২৬ তারিখে বড় বান হবে। কিছু কিছু জায়গায় ডিভিসি জল ছেড়েছে। আমাদের এখানে উত্তরপ্রদেশ থেকে মৃতদেহ ভেসে এসেছে। মালদহে দেহ মিলেছে। অনেকগুলির সসম্মানে শেষকৃত্য করেছি।

21 June 2021, 16:30 PM

পুজোর আগে ১৪ হাজার আপার প্রাইমারি টিচার ও ১০ হাজার ৫০০ প্রাইমারি টিচার নেওয়া হবে। পুজোর পর মার্চের মধ্যে আরও সাড়ে ৭ হাজার টিচার নিয়োগপত্র পাবেন। মোট ৩২ হাজার শিক্ষককে নিয়োগপত্র দেওয়া হবে। মেধাই পরিচয়। লবি করার প্রয়োজন নেই। পরীক্ষায় যাঁরা পাশ করেছেন তাঁরাই পাবেন।

21 June 2021, 15:45 PM

ভারতের মধ্যে স্কিলে আমরা শীর্ষস্থান লাভ করেছি। আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি কমিটি করে দেওয়া হয়েছে। স্কিল ট্রেনিংয়ের পর চাকরি দেওয়া যায় কীভাবে সেটা জানাবে ওই কমিটি। 

সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।