তলবের পরই সহযোগিতা চেয়ে ধনকড়কে চিঠি মুখ্যমন্ত্রীর, পাল্টা জবাব রাজ্যপালের

আসল পরিস্থিতি থেকে মুখ্যমন্ত্রী মুখ ফিরিয়ে আছেন বলে চিঠিতে তোপ দেগেছেন রাজ্যপাল ধনকড়।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 16, 2019, 08:41 PM IST
তলবের পরই সহযোগিতা চেয়ে ধনকড়কে চিঠি মুখ্যমন্ত্রীর, পাল্টা জবাব রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতির প্রেক্ষিতে আগামিকাল রাজভবনে মুখ্যমন্ত্রী তলব করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মুখ্যমন্ত্রীর সুবিধামতো সময়ে দেখা করতে বলেছিলেন। টুইট করে সেকথা জানিয়েছিলেন রাজ্যপাল নিজেই। এরপরই সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর দিক থেকে এল উত্তর। জগদীপ ধনকড়কে লেখা এক চিঠিতে রাজ্যপালের প্রতিনিয়ত টুইট করা ও সংবাদমাধ্যমে বিবৃতি দেওয়া নিয়ে 'দুঃখপ্রকাশ' প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। জানান, বার বার এভাবে রাজ্য সরকারের সমালোচনা করায় তিনি ব্যথিত। পাশাপাশি, রাজ্যে শান্তি-সম্প্রীতি রক্ষায় রাজ্যপালের সহযোগিতাও আশা করেন তিনি।

এদিকে রাজ্যপালকে লেখা মুখ্যমন্ত্রীর এই চিঠি সামনে আসার পরই পাল্টা টুইট করেন রাজ্যপাল। জগদীপ ধনখড় লেখেন-

খানিক পর ফের আরেকটি টুইট করেন রাজ্যপাল। সেখানে আরও একবার আগামিকাল রাজভবনে মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠানোর প্রসঙ্গটি উল্লেখ করেন জগদীপ ধনকড়। স্পষ্ট জানান, আগামিকাল রাজভবনে মুখ্যমন্ত্রীর আসা ও তাঁর সঙ্গে আলোচনার দিকে তাকিয়ে আছেন তিনি। পাশাপাশি, মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিটিও প্রকাশ করেন তিনি। আসল পরিস্থিতি থেকে মুখ্যমন্ত্রী মুখ ফিরিয়ে আছেন বলে চিঠিতে তোপ দেগেছেন রাজ্যপাল ধনকড়। পড়ুন চিঠিটি-

প্রসঙ্গত, এদিন মুখ্যসচিব ও ডিজিপিকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। নাগরিকত্ব সংশোধনী আইনের (Citizenship Amendment Act 2019) বিরোধিতায় বিক্ষোভের মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকায় রবিবার ক্ষোভপ্রকাশ করেন রাজ্যপাল।  রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি সম্পর্কে রিপোর্ট নিতে এরপরই সোমবার সকাল ১০টায় রাজভবনে মুখ্যসচিব ও রাজ্য পুলিসের ডিজি-কে ডেকে পাঠান ধনকড়। কিন্তু, এদিন রাজভবনে যাননি মুখ্যসচিব ও ডিজিপি। যাতে চরম ক্ষুব্ধ হন রাজ্যপাল ধনকড়। এরপরই আগামিকাল মুখ্যমন্ত্রীকে তলব করেন তিনি।

.