পঞ্চায়েতের আগে বাম ঐক্যে জোর বিমান বসুর

পঞ্চায়েত ভোটে সার্বিক শরিকী ঐক্যের প্রশ্নে চিরকালই ফাঁক থেকে গেছে। কার্যত একথা স্বীকার করে নিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। গত পঞ্চায়েত নির্বাচনে শরিকী অনৈক্যের কারণে যথেষ্ট খেসারত দিতে হয়েছিল বলে মেনে নেন তিনি। এবার তাই ফ্রন্টে সার্বিক ঐক্য এনে পঞ্চায়েত ভোটে লড়তে মরিয়া বামফ্রন্ট। রাজ্যে বিরোধী আসনে বসার পর, এই প্রথম পঞ্চায়েত ভোটের লড়াইয়ে নামছে বামফ্রন্ট। আর এই লড়াইয়ে অতীত থেকে শিক্ষা নিয়ে সার্বিক শরিকী ঐক্য প্রতিষ্ঠার ওপর বিশেষ জোর দেওয়া হচ্ছে। গত পঞ্চায়েত নির্বাচনে ছ হাজারের বেশি আসনে প্রতীকচিহ্নের ওপর ঐকমত্য হয়নি। শরিকী ঐক্যে ফাটল আরও বাড়িয়েছেন একে অপরের বিরুদ্ধে দেওয়া গোঁজ প্রার্থী। শুক্রবার একথা স্বীকার করে নেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

Updated By: Dec 21, 2012, 04:58 PM IST

পঞ্চায়েত ভোটে সার্বিক শরিকী ঐক্যের প্রশ্নে চিরকালই ফাঁক থেকে গেছে। কার্যত একথা স্বীকার করে নিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। গত পঞ্চায়েত নির্বাচনে শরিকী অনৈক্যের কারণে যথেষ্ট খেসারত দিতে হয়েছিল বলে মেনে নেন তিনি। এবার তাই ফ্রন্টে সার্বিক ঐক্য এনে পঞ্চায়েত ভোটে লড়তে মরিয়া বামফ্রন্ট। 
রাজ্যে বিরোধী আসনে বসার পর, এই প্রথম পঞ্চায়েত ভোটের লড়াইয়ে নামছে বামফ্রন্ট। আর এই লড়াইয়ে অতীত থেকে শিক্ষা নিয়ে সার্বিক শরিকী ঐক্য প্রতিষ্ঠার ওপর বিশেষ জোর দেওয়া হচ্ছে। গত পঞ্চায়েত নির্বাচনে ছ হাজারের বেশি আসনে প্রতীকচিহ্নের ওপর ঐকমত্য হয়নি। শরিকী ঐক্যে ফাটল আরও বাড়িয়েছেন একে অপরের বিরুদ্ধে দেওয়া গোঁজ প্রার্থী। শুক্রবার একথা স্বীকার করে নেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।
পঞ্চায়েত ভোটে এবার তাই সার্বিক ঐক্য আনতে শরিকদলের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনার ওপর বিশেষ জোর দেওয়া হচ্ছে। শরিক দলগুলির মধ্যে রাজনৈতিক সদিচ্ছা থাকলে এই লক্ষ্যে পৌঁছন অসম্ভব কিছু নয় বলে জানান বিমান বসু। ফ্রন্টের সবকটি দলের মধ্যেই এবার সেই তাগিদও দেখা যাচ্ছে বলা দাবি তাঁর।   
এর পাশাপাশি, পঞ্চায়েত ভোটে লড়ার জন্য জানুয়ারির মধ্যেই নির্বাচনী সংগঠন গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে বামফ্রন্ট।

.