ইটবৃষ্টি, টিয়ার গ্যাস, জলকামান, লাঠিচার্জ! বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার

মল্লিকফটকের সামনে মিছিল আটকায় পুলিস। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায় আন্দোলনকারীদের।

Updated By: Sep 13, 2019, 02:42 PM IST
ইটবৃষ্টি, টিয়ার গ্যাস, জলকামান, লাঠিচার্জ! বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার

নিজস্ব প্রতিবেদন : বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র মল্লিকফটক। আন্দোলনকারীদের ছোড়া ইটে এক পুলিস অফিসারের মাথা ফেটে গিয়েছে বলে অভিযোগ। পাল্টা পুলিসের লাঠিচার্জে বেশ কয়েকজন জখম হয়েছেন বলেও জানা যাচ্ছে। কাঁদানে গ্যাসে অসুস্থও হয়ে পড়েছেন কয়েকজন।

'সিঙ্গুর থেকে নবান্ন চলো', রাজ্যে শিল্প ও কর্মসংস্থানের দাবিতে এদিন নবান্ন অভিযানের ডাক দিয়েছিল এসএফআই ও ডিওয়াইএফআই সহ বাম ছাত্র-যুব সংগঠনগুলি। অভিযান ঘিরে আঁটসাট নিরাপত্তার ব্যবস্থা করা হয়। হাওড়া স্টেশনের কাছে রেল মিউজিয়ামের সামনে জমায়েত করে সেখান থেকে মিছিল করে নবান্ন যাওয়ার কথা ছিল। রেল মিউজিয়ামের সামনে থেকে শুরু হবে মিছিল। তারপর সিপি অফিসের সামনে দিয়ে বঙ্গবাসী মোড় হয়ে জিটি রোড ধরে মিছিল যাওয়ার কথা ছিল।

আরও পড়ুন, বউবাজারের ক্ষতিপূরণ! ঠগ রুখতে মুচলেকায় সই করাচ্ছে KMRCL

তবে তার আগেই মল্লিকফটকের সামনে মিছিল আটকায় পুলিস। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায় আন্দোলনকারীদের। মুহূর্তেই রণক্ষেত্রের চেহারা নেয় মল্লিকফটক এলাকা। মিছিল ছত্রভঙ্গ করতে প্রথমে জলকামান দাগে পুলিস। অভিযোগ এরপরই লাঠিচার্জ করতে শুরু করে পুলিস। ছোড়া হয় কাঁদানে গ্যাসও।

পাল্টা আন্দোলনকারীরাও পুলিসের উপর চড়াও হয় বলে অভিযোগ। পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি করা হয় বলে অভিযোগ। ইটের ঘায়ে মাথা ফাটে এক পুলিস অফিসারের। যদিও ছাত্র-যুব নেতা সায়নদীপের অভিযোগ, বাড়ির মাথায় মাথায় লুকিয়ে আছে তৃণমূলের ছেলেরা। তারাই উপর থেকে ইট ছুড়ছে।

.