নির্বাচন কমিশনের পর এবার মুখ্যসচিবের দ্বারস্থ বামেরা

রাজ্যের শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে তুলে মুখ্যসচিবের দ্বারস্থ হল বামেরা। তাঁদের অভিযোগ, রাজ্যে আসন্ন পুরনির্বাচনকে ঘিরে বিভিন্ন জায়গায় অপহরণ, হুমকির ঘটনা ঘটেছে। বিভিন্ন ভাবে তৃণমূলের সন্ত্রাসের শিকার হয়েছেন তাঁরা।

Updated By: May 28, 2012, 06:19 PM IST

রাজ্যের শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে তুলে মুখ্যসচিবের দ্বারস্থ হল বামেরা। তাঁদের অভিযোগ, রাজ্যে আসন্ন পুরনির্বাচনকে ঘিরে বিভিন্ন জায়গায় অপহরণ, হুমকির ঘটনা ঘটেছে। বিভিন্ন ভাবে তৃণমূলের সন্ত্রাসের শিকার হয়েছেন তাঁরা। এর আগে এই বিষয়ে রাজ্য কমিশনের কাছে কয়েক দফায় অভিযোগ জানালেও তাতে কাজ না হওয়ায় সোমবার মহাকরণে রাজ্যের মুখ্যসচিব সমর ঘোষের সঙ্গে দেখা করেন বামফ্রন্টের  প্রতিনিধি দল। রবীন দেবের নেতৃত্বে মুখ্যসচিবের কাছে স্মারকলিপি জমা দেন তাঁরা।
এর আগে চার দফায় রাজ্য নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে বামেরা। বিরোধী আসনে থাকাকালীন তৃণমূল কংগ্রেস সব সময় বামেদের বিরুদ্ধে রিগিংয়ের অভিযোগ তুলতো। এবার বামেদের অভিযোগ, রাজ্যে অবাধে নির্বাচন করার পরিস্থিতিই নেই। তাই অবাধে নির্বাচন যাতে করা যায় তার সেই আর্জি নিয়েই এদিন সমর ঘোষের সঙ্গে দেখা করেছেন তাঁরা। সোমবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সিপিআইএম নেতা রবীন দেব বলেন, "আমরা বামফ্রন্ট চেয়ারম্যানের চিঠি নিয়ে চার দফায় নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করেছি আমরা। নির্বাচন কমিশন সবসময়ই প্রার্থীর নিরাপত্তা রক্ষার ব্যাপারে সদর্থক ভূমিকা পালন করেছে। কিন্তু ১১ তারিখের পর নির্বাচনী প্রচার শুরু হওয়ার পর থেকেই তৃণমূলী দুবৃত্তরা বিরোধী প্রার্থীদের ওপর হামলা চালাচ্ছে।"

.