দক্ষিণবঙ্গ জুড়ে কালবৈশাখীর সতর্কতা

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গ জুড়ে কালবৈশাখীর সতর্কতা জারি করল আবহাওয়া দফতর। বাংলাদেশ ও বঙ্গোপসাগরের সংলগ্ন অঞ্চলে ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এর প্রভাবে বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে ভারী বর্ষনের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: May 28, 2012, 04:26 PM IST

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গ জুড়ে কালবৈশাখীর সতর্কতা জারি করল আবহাওয়া দফতর। বাংলাদেশ ও বঙ্গোপসাগরের সংলগ্ন অঞ্চলে ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এর প্রভাবে বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে ভারী বর্ষনের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দুই ২৪ পরগণা, নদিয়া ও মুর্শিদাবাদে ব্যাপক ঝ়ডবৃষ্টির পাশাপাশি কলকাতাতেও হাল্কা বৃষ্টির পূর্বাভাস। কালবৈশাখীর পর বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা কমতে পারে। ফলে প্রচণ্ড গরম থেকে খনিকটা হলেও স্বস্তি মিলবে।
টানা দাবদাহের পর রবিবারের বৃষ্টি কলকাতাবাসীকে সাময়িক স্বস্তি দিলেও কমেনি তাপমাত্রা। সোমবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চড়তে থাকে উষ্ণতার পারদ। সেইসঙ্গে বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণও বেশি থাকার কারণে তীব্র অস্বস্তিতে ছিল কলকাতাবাসী। এদিনের সর্বচ্চ তাপমাত্রা ছিল সাঁইত্রিশ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন আঠাশ ডিগ্রির কাছাকাছি।

.