Kolkata Doctor Rape and Murder: 'CP হয় আসুন নইলে ইস্তফা দিন', ডাক্তারদের অবরোধে স্তব্ধ কলকাতা!

RG Kar Protest: লালবাজারের সামনে ব্যারিকেড খুলে দেওয়ার দাবিতে চড়ছে সুর। পুলিস কমিশনারকে ঘটনাস্থলে আসার দাবি আন্দোলনরতদের। শান্তিপূর্ণ আন্দোলন বজায় রাখুন। আর্জি পুলিসের। 

Updated By: Sep 2, 2024, 07:20 PM IST
Kolkata Doctor Rape and Murder: 'CP হয় আসুন নইলে ইস্তফা দিন', ডাক্তারদের অবরোধে স্তব্ধ কলকাতা!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজিকর কাণ্ডে প্রতিবাদ। স্বাস্থ্যভবনের পর এবার লালবাজার। কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে চড়ছে সুর। আরজি কর কাণ্ডের প্রতিবাদে একদিকে জুনিয়র ডাক্তারদের অভিযান। আর জি কর মেডিক্যালে তরুণী চিকিৎসকের খুন-ধর্ষণের পর ২৪ দিন পার, এখনও কিনারা হয়নি সেই রহস্যের। এই প্রেক্ষাপটে আজ লালবাজার অভিযানের ডাক ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্টের।

আরও পড়ুন, Sanjay Roy | R G Kar Incident: আমি মারিনি, গিয়ে দেখলাম মেয়েটির রক্তমাখা দেহ পড়ে আছে: সঞ্জয়

গত ১৪ অগাস্ট রাতে আর জি কর মেডিক্যালে হামলার সময় কেন নিষ্ক্রিয় ছিল পুলিস? প্রশ্ন তুলে বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে রাস্তায় জুনিয়র ডাক্তাররা। তাঁদের দাবি, গোটা ঘটনায় পুলিস নিষ্ক্রিয় ছিল। নির্যাতিতার মৃত্যুর তদন্তে গাফিলতি করেছে পুলিশ। তাঁর দায় কমিশনার বিনীত গোয়েলের। সুতরাং পুলিস কমিশনারকে পদত্যাগ করতে হবে। সেই সঙ্গে ঘটনায় জড়িত অন্যান্যদেরও অপসারন করতে হবে। 

প্রতিকী মেরুদণ্ড আর গোলাপ নিয়ে মিছিল শুরু করেছেন জুনিয়র চিকিৎসকেরা। দুপুর দুটো থেকে শুরু হয়েছে এই মিছিল। এই মিছিলের জেরে কার্যত স্তব্ধ বিবি গাঙ্গুলি স্ট্রিট। বউবাজারে বজ্র আঁটুনি। মিছিল রুখতে লাঠি-ঢাল হাতে পুলিস। ফিয়ার্স লেনে ৯ ফুটের ব্যারিকেড। লাঠি,ঢাল ও কাঁদানে গ্যাস নিয়ে মিছিল রুখতে প্রস্তুত পুলিস। লাগানো হয়েছে সিসি ক্যামেরাও। লালবাজার কার্যত দুর্গের রূপ নিয়েছে। 

তবে জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, আমরা মনে করি গণতান্ত্রিক আন্দোলন করার অধিকার সকলের আছে। আমাদের নির্দিষ্ট দাবি আছে। আমাদের অবস্থান চলতে থাকবে। আমাদের দফা এক দাবি এক বিনীত গোয়েলের পদত্যাগ। এদিন কামদুনির দুই প্রতিবাদী মুখ মৌসুমী  ও টুম্পাও এই অভিযানে শামিল হন।

আরও পড়ুন, Kolkata Police: আরজি করে আতঙ্ক! পুজোর থিম কী, জানাতে হবে পুলিসকে? বড় আপডেট...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.