কোরপান শাহ হত্যাকাণ্ড: গ্রেফতার আরও ৪, এই পর্যন্ত গ্রেফতার ৭

Updated By: Jan 6, 2015, 03:24 PM IST
কোরপান শাহ হত্যাকাণ্ড: গ্রেফতার আরও ৪, এই পর্যন্ত গ্রেফতার ৭

এনআরএস হাসপাতালের হোস্টেলে কোরপান শাহ হত্যায় আরও চার ছাত্রকে গ্রেফতার করল কলকাতা পুলিসের গোয়েন্দা বিভাগ। লালবাজারে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর তাঁদের গ্রেফতার করা হয়। ধৃত জাভেদ আখতার, অনুরাগ সরকার ও অরিজিত্‍ মণ্ডল NRS-এর তৃতীয় বর্ষের ছাত্র। ইউসুফ জামিল নামে আরও এক ছাত্রকে গ্রেফতার করেছে পুলিস। তিনি NRS মেডিক্যাল কলেজে ফাইনাল ইয়ারে পড়েন।  কোরপান হত্যাকাণ্ডে এই নিয়ে ধৃতের সংখ্যা বেড়ে হল সাত। এই ঘটনায় আগেই গ্রেফতার করা হয়েছে এক ছাত্রসহ তিনজনকে।

লালবাজার সূত্রে খবর, ঘটনার সময় ৩৫ থেকে ৪০জন কোরপান শাহকে ঘিরে ছিল। এদের  মধ্যে কারা আসল অভিযুক্ত তা নিয়ে ধন্দে ছিল পুলিস। সে দিন ঠিক কাদের হাতে লাঠি বা বাঁশ ছিল তা খুঁজতে রীতিমতো চ্যালেঞ্জের মুখে পড়তে হয় গোয়েন্দাদের। প্রত্যক্ষদর্শীরা অধিকাংশই পুলিসের কাছে মুখ খোলেননি। অভিযুক্তরাও নানা ভাবে বিভ্রান্ত করেছে পুলিসকে।

এন্টালি থানা থেকে তদন্তভার লালবাজারে যাওয়ার পরেই জেরায় ভেঙে পড়েন অভিযুক্তরা। তখনই ধীরে ধীরে বিষয়টি স্পষ্ট হয় গোয়েন্দাদের কাছে। ঠিক কারা সেদিন কোরপান শাহকে মারধর করেছিলেন তা নিয়ে নিশ্চিত হন তাঁরা।

চিহ্নিত ১২ জনের মধ্যে রয়েছেন এনআরএসের প্রথম বর্ষের দুই ছাত্র। তালিকায় আছেন তৃতীয় বর্ষের ৬ থেকে ৭ জন। তালিকায় বাকিরা ইন্টার্ন।

.