কমবে কাউন্সেলিং ফি, অবস্থানরত পড়ুয়াদের আশ্বাস প্রেসিন্ডেন্সির

তাহলে আগামী বছর? মেধাতালিকার জন্য কি ফের আন্দোলনে বসতে হবে তাঁদের? ছাত্রদের একাংশ জানাচ্ছেন, এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ে আশ্বাস, ভর্তির দায়িত্বে থাকা রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের সঙ্গে খুব শীঘ্রই এ বিষয়ে আলোচনায় বসবে কলেজ কর্তৃপক্ষ।

Updated By: Jul 16, 2019, 05:53 PM IST
কমবে কাউন্সেলিং ফি, অবস্থানরত পড়ুয়াদের আশ্বাস প্রেসিন্ডেন্সির

নিজস্ব প্রতিবেদন: ছাত্র আন্দোলনের জেরে গতকাল স্নাতক প্রবেশিকার মেধাতালিকা প্রকাশ করেছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। তবে কাউন্সেলিং ফি নিয়ে এখনও সোচ্চার পড়ুয়ারা। সূত্রের খবর, পড়ুয়াদের সমবেত চাপের মুখে পড়ে ফি কমানোর আশ্বাস দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। জানানো হয়েছে, আগামী কয়েকদিনের মধ্যেই কাউন্সেলিং ফি হ্রাসের বিষয়টি নিয়ে আলোচনায় বসবেন তাঁরা। পড়ুয়ারা জানাচ্ছেন, ইতিমধ্যেই প্রস্তাব পৌঁছে গিয়েছে উপাচার্য অনুরাধা লোহিয়ার কাছে। 

প্রসঙ্গত, সোমবার বিশ্ববিদ্যালয়ের মেধাতালিকা প্রকাশের দাবিতে ডিন অফ সায়েন্স ডাঃ অরবিন্দ নায়েকের ঘরের সামনে প্রায় সাত ঘণ্টা অবস্থান বিক্ষোভ চালান। এসএফআই আন্দোলন এই শুরু করলেও পরে তাতে যোগ দেয় আইসি।

আরও পড়ুন: SFI-এর অবস্থান বিক্ষোভে নতিস্বীকার, পূর্ণাঙ্গ মেধাতালিকা প্রকাশের আশ্বাস প্রেসিডেন্সির

উল্লেখ্য, গত শনিবার প্রকাশিত হয়েছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের স্নাতক স্তরের প্রবেশিকার ফল। তবে প্রকাশ করা হয়নি পূর্ণাঙ্গ মেধাতালিকা। ফলে তৈরি হয় চরম বিভ্রান্তি। অন্যদিকে পড়ুয়াদের অভিযোগ ছিল, ২০১৭ অবধি কাউন্সেলিং ফি ১০০ টাকা থাকলেও ২০১৮-তে এক লাফে তা বেড়ে হয় ৫০০ টাকা। যার তীব্র বিরোধিতা করেছেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

এতকিছুর পরও রয়ে যাচ্ছে কিছু প্রশ্ন। পড়ুয়ারা বলছেন, গত বছরও ছাত্র আন্দোলনের চাপে পড়েই প্রকাশিত হয়েছিল মেধাতালিকা। এ বছরও ছবিটা একই। টানা ৭ ঘণ্টা এসএফআই-এর  অবস্থান বিক্ষোভের পরই প্রকাশিত হয়েছে মেধাতালিকা। তাহলে আগামী বছর? মেধাতালিকার জন্য কি ফের আন্দোলনে বসতে হবে তাঁদের? ছাত্রদের একাংশ জানাচ্ছেন, এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ে আশ্বাস, ভর্তির দায়িত্বে থাকা রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের সঙ্গে খুব শীঘ্রই এ বিষয়ে আলোচনায় বসবে কলেজ কর্তৃপক্ষ।

.