শিয়ালদহ-হাওড়া স্টেশন থেকে ধৃত ৪ JMB জঙ্গি

ইসলামিক স্টেটের বহু নথি মিলেছে তাঁদের কাছে। গতকাল হাওড়া এবং শিয়ালদহ স্টেশন থেকে পালানোর চেষ্টা করছিল তাঁরা।

Updated By: Jun 25, 2019, 03:45 PM IST
শিয়ালদহ-হাওড়া স্টেশন থেকে ধৃত ৪ JMB জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: কলকাতা থেকে ধৃত ৪ JMB জঙ্গি। গতকাল শিয়ালদহ ও হাওড়া স্টেশন থেকে তাঁদের গ্রেফতার করেছে কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স (STF)। ধৃতদের পুলিসি এফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিস সূত্রের খবর ইসলামিক স্টেটের নথিপত্র-সহ বহু নথি মিলেছে তাঁদের কাছে।

আরও পড়ুন: পাঁচ বছর ধরে দেশে 'সুপার এমার্জেন্সি' চলছে, ইতিহাস টেনে কেন্দ্রকে তোপ মমতার

জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই শহরে আত্মগোপন ছিল ৬ জনের একটি দল। এদিন খবর পেয়ে প্রথমে শিয়ালদহ স্টেশন থেকে আটক করা হয় ২ জঙ্গিকে। এরপর তাঁদের জেরা করে জানা যায় আরও ২ জন পালানোর ছক কষছে হাওড়া স্টেশন থেকে। এরপর সেখানে যায় STF-এর একটি দল। সেখান থেকে ফের দুজনকে আটক করা হয়। জানা গিয়েছে, এটি একেবারেই নতুন জঙ্গি সংগঠন। সূত্রের খবর, সম্প্রতি বাংলাদেশে হওয়া জঙ্গি হানায় জড়িত রয়েছে এই দলটি, ধৃতদের প্রত্যেকেই বাংলাদেশের বাসিন্দা। খবর অনুযায়ী, কালই বাংলাদেশে পালানোর ছক ছিল তাঁদের। কেন তাঁর এখানে এসেছিল, কী ছিল তাঁদের উদ্দেশ্য, পুরো বিষয়টাই কতিয়ে দেখা হচ্ছে। জঙ্গিদের নিজেদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ চালাতে আজ ব্যাঙ্কসাল কোর্টে আবেদন জানাবে পুলিস।  

জানা যাচ্ছে তাঁদের মূল উদ্দেশ্য ছিল ভারত এবং বাংলাদেশে নাশকতামূলক কাজ করা। সম্ভবত এখান থেকে ফান্ড সংগ্রহ করে পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাঁদের। উল্লেখ্য, এর আগেও শিয়ালদহ স্টেশন থেকে মণিরুল ইসলাম নামে এক জেএমবি জঙ্গিকে গ্রেফতার করে এসটিএফ।

.