'ভুয়ো করোনা রিপোর্ট দিয়ে মোটা অঙ্কের বিল! বকেয়া মেটাতেই নার্সিংহোম বলল, রোগী মৃত'

পরিবারের অভিযোগ , দু-তিন দিন আগেই মৃত্যু হয়েছে রোগীর। বিল বাড়ানোর জন্য তাঁকে এভাবে ভেন্টিলেশনে রেখে দেওয়া হয়েছিল। 

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Sep 1, 2020, 10:37 PM IST
'ভুয়ো করোনা রিপোর্ট দিয়ে মোটা অঙ্কের বিল! বকেয়া মেটাতেই নার্সিংহোম বলল, রোগী মৃত'
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : নজিরবিহীন ঘটনা! রোগীর রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। কিন্তু রোগীর পরিবারের গুরুতর অভিযোগ, ওই ব্যক্তি করোনা আক্রান্ত নন। করোনা রিপোর্ট দিয়ে বিল বাড়ানো হয়েছে। এখানেই শেষ নয়। রোগীকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করার সমস্ত ব্যবস্থা করার পর টাকা মেটানোর জন্য চাপ দেয় স্বস্তিকা নার্সিংহোম। পরিবারের অভিযোগ, তাঁরা অ্যাম্বুলেন্স নিয়ে এসে টাকাপয়সা সমস্ত মিটিয়ে দেওয়ার পর তখন তাঁদেরকে ডেকে বলা হয় যে রোগীর মৃত্যু হয়েছে। গোটা ঘটনায় মৃতের পরিবারের অভিযোগ, ওই রোগীর ২-৩ দিন আগেই মৃত্যু হয়েছে। মিথ্যে বিল বানিয়ে তাঁদের কাছ থেকে টাকা নিয়ে নার্সিংহোম কর্তৃপক্ষ। ইতিমধ্যেই এই ঘটনায় লিখিত অভিযোগ জমা পড়েছে কড়েয়া থানায়। পাশাপাশি, ওই রোগী আদৌ করোনা আক্রান্ত ছিলেন কি না, তা নিশ্চিত করার জন্য মৃতের পরিবারের পক্ষ থেকে প্রয়োজনীয় পরীক্ষা এবং দেহের ময়নাতদন্ত করার দাবি জানিয়েছে।

তিলজলা রোডের বেসরকারি নার্সিং হোম স্বস্তিকা সেবা সদন। সেখানেই ২৫ আগস্ট ভর্তি করানো হয় ৫৫ বছরের সবর আলি নামে হুগলির চণ্ডীতলার এক বাসিন্দাকে। অভিযোগ, ২৬ অগাস্ট নার্সিংহোম কর্তৃপক্ষ রোগীর পরিবারকে জানায় যে, সবর আলি করোনা আক্রান্ত। পরে রোগী আইসিইউ এবং ভেন্টিলেশনে আছেন বলেও জানানো হয় পরিবারকে। পরিবারের দাবি, তাঁরা রুবি হাসপাতালে সবর আলিকে স্থানান্তরিত করার জন্য সমস্ত রকম ব্যবস্থা করেন। কিন্তু অভিযোগ, সোমবার ৩১ অগাস্ট,  স্বস্তিকা নার্সিংহোম কর্তৃপক্ষ রোগীর পরিবারকে বলে যে সমস্ত বকেয়া টাকা মিটিয়ে দিয়ে রোগীকে নিয়ে যেতে। টাকা না মেটানো পর্যন্ত রোগীকে নামিয়ে অ্যাম্বুলেন্সে দেওয়া হবে না বলেও নার্সিংহোম কর্তৃপক্ষ হুমকি দেয় বলেও অভিযোগ। পরিবারের অভিযোগ, এরপর অনলাইনে তাঁরা সমস্ত বকেয়া টাকা মিটিয়ে দেন। কিন্তু তারপরই তাঁদেরকে জানানো হয় যে সবর আলির মৃত্যু হয়েছে। 

সবর আলির পরিবারের সাফ অভিযোগ , দু-তিন দিন আগেই মৃত্যু হয়েছে তাঁর। বিল বাড়ানোর জন্য তাঁকে এভাবে ভেন্টিলেশনে রেখে দেওয়া হয়েছিল। তাঁদের আরও অভিযোগ, করোনার রিপোর্টও সঠিক নয়। পোস্টমর্টেম করা হোক। তদন্ত হোক। পরীক্ষা-নিরীক্ষা করে আসল সত্য বের করার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন তাঁরা। কড়েয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন রোগীর পরিবার। এদিকে রোগীর পরিবারের বিরুদ্ধে পাল্টা থানায় অভিযোগ দায়ের করেছে করেছে স্বস্তিকা সেবাসদন নার্সিংহোম কর্তৃপক্ষ। সবমিলিয়ে এই ঘটনায় জোর চাঞ্চল্য ছড়িয়েছে। দুপক্ষের অভিযোগই খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে পুলিস। 

আরও পড়ুন, হোয়াটসঅ্যাপে মহিলার সঙ্গে 'ঘনিষ্ঠতা', চ্যাট ফাঁস হতেই বিপাকে বিজেপি সাংসদ

.