Hookah Bar: কেন বন্ধ করা যাবে না হুক্কা বার? হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গেল কলকাতা পুরসভা

কলকাতা ও বিধাননগর এলাকায় কোনও হুক্কা বার বন্ধ করা যাবে না, রায় দিয়েছে হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গল বেঞ্চ।

Updated By: Feb 28, 2023, 11:27 PM IST
 Hookah Bar: কেন বন্ধ করা যাবে না হুক্কা বার? হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গেল কলকাতা পুরসভা

অর্ণবাংশু নিয়োগী: শহরে হুক্কা বার বন্ধের সিদ্ধান্তে অনড় কলকাতা পুরসভা। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে রায়কে চ্যালেঞ্জ করে এবার মামলা দায়ের করা হল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। আগামীকাল, বুধবার মামলার শুনানি।

সন্ধ্যা নামলেই ভিড় জমতে শুরু করে শহরের রেস্তোরাঁগুলিতে। সঙ্গে গভীর রাত পর্যন্ত হুল্লোড় চলে হুক্কা বারে! কিন্তু আর নয়, গত বছরের ডিসেম্বরে কলকাতায় হুক্কা বার নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় পুরসভা। মেয়র ফিরহাদ হাকিম জানান, যদি দেখা যায় কোনও রেস্তোরাঁয় গোপনে হুক্কা বার চালানো হচ্ছে, সেক্ষেত্রে কড়া পদক্ষেপ করা হবে। প্রয়োজনে সংশ্লিষ্ট রেস্তোরাঁ লাইসেন্সও বাতিল করে দেওয়া হতে পারে। এমনকী, বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালানোর জন্য় ইতিমধ্যে কলকাতা পুলিসের সঙ্গে আলোচনাও সেরে নেন পুর আধিকারিকদের।

আরও পড়ুন: Adenovirus: সরকারি হাসপাতালে ২৪ ঘণ্টার ক্নিনিক, অ্যাডিনো মোকাবিলায় জারি নয়া নির্দেশিকা

এদিকে পুরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হন কয়েকটি হুক্কা বারের মালিক। বিচারপতি রাজা শেখর মান্থার সিঙ্গল বেঞ্চ জানায়, কলকাতা ও বিধাননগর এলাকায় কোনও হুক্কা বার বন্ধ করা যাবে না। কারণ, এই বিষয়ে রাজ্যের কোনও আইন নেই। সেক্ষেত্রে হুক্কা বার বন্ধ করতে গেলে, রাজ্য ও পুরসভার নয়া নতুন আনতে হবে। সেই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে মামলা করল কলকাতা পুরসভা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.