কলকাতা পুরসভার 'স্পটলাইট'

বাংলা দখলের সেমিফাইনালে মুখোমুখি শাসক-বিরোধী। সকাল থেকেই কলকাতা শহর জুড়ে চলছে গণতন্ত্রের উৎসব। বিরোধীদের অভিযোগ শাসক ভোটকে প্রহসনে পরিণত করছে। অভিযোগ উড়িয়ে দিয়ে শাসকের দাবি, ভোট হচ্ছে অবাধ ও শান্তিপূর্ণ। আজকের ইভিএমের রায়েই ঠিক হবে, বাংলা দখলের সেমিফাইনালে জয়ী কে? ২৮ তারিখ বেরোবে ভোটের ফলাফল।

Updated By: Apr 18, 2015, 11:08 AM IST
কলকাতা পুরসভার 'স্পটলাইট'

ওয়েব ডেস্ক: বাংলা দখলের সেমিফাইনালে মুখোমুখি শাসক-বিরোধী। সকাল থেকেই কলকাতা শহর জুড়ে চলছে গণতন্ত্রের উৎসব। বিরোধীদের অভিযোগ শাসক ভোটকে প্রহসনে পরিণত করছে। অভিযোগ উড়িয়ে দিয়ে শাসকের দাবি, ভোট হচ্ছে অবাধ ও শান্তিপূর্ণ। আজকের ইভিএমের রায়েই ঠিক হবে, বাংলা দখলের সেমিফাইনালে জয়ী কে? ২৮ তারিখ বেরোবে ভোটের ফলাফল।

ভোটের ফলাফল যাই হোক না কেন, শাসক বিরোধী কোনও দলই কিন্তু এক বিন্দু জমিও ছারেনি। নিজেদের সবথেকে ভালো সেনানীদের ভোট যুদ্ধে নামিয়েছেন শাসক থেকে বিরোধী সবাই। মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা পুরভোটে প্রার্থী করেছেন, বিধায়ক স্মিতা বক্সি, পরেশ পালকে। দলের প্রার্থী তালিকায় রয়েছেন, হেভি ওয়েটরাও। বামফ্রন্টের হয়ে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন প্রাক্তন সাংসদ শুধাংশু শীল।

এক নজরে দেখে নিন সেই নজরকারা ওয়ার্ড গুলি-

১ নং ওয়ার্ড-
তারকা না থাকলেও এই ওয়ার্ড রেকর্ডের নিরিখে এগিয়ে। তৃণমূলের জয়ী প্রার্থীর প্রাপ্ত ভোটের পরিসংখ্যান দেখলে চোখ চড়ক গাছ হবে সবারই। এই ওয়ার্ডে এবারও প্রার্থী সীতা জয়সওয়ারা।

১১ নং ওয়ার্ড-
এখানে তৃণমূলের হেভি ওয়েট প্রার্থী মেয়র পারিষদ অতীন ঘোষ।

২০ নং ওয়ার্ড-
বিজয় উপাধ্যায় বনাম শুধাংশু শীল। দীর্ঘদিনের বামদূর্গ বলেই পরিচিত ২০ নং ওয়ার্ড। এবারও কি অক্ষত থাকবে এই 'মিথ'? নজর থাকবে উত্তর কলকাতার ২০ নং ওয়ার্ডে।

২৯ নং ওয়ার্ড-
কংগ্রেসের দীর্ঘ দিনের দূর্গ। এবার প্রকাশ কুমার উপাধ্যায়ের বিরুদ্ধে তৃণমূলের প্রার্থী বিধায়ক পরেশ পাল।

৩২ নং ওয়ার্ড-
কলকাতা পুরসভার বিরোধী দলনেতা সিপিআইএম নেত্রী রূপা বাগচি এই ওয়ার্ডের দখল রেখেছেন। এগিয়ে বামফ্রন্ট। এবারও কি একই ফল থাকবে? না ঘাসফুল ফোটাবে তৃণমূল?

৬৪ নং ওয়ার্ড-
তৃণমূলের প্রার্থী দাপুটে নেতা ইকবাল আহমেদ। ভোটের অঙ্কে এগিয়ে বামফ্রন্টের ফারজানা চৌধুরী।

৮৫ নং ওয়ার্ড-
পুর নির্বাচনে প্রচারে সবথেকে বেশি খরচ করেছেন তিনিই। কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবাশিস কুমার। নজর থাকবে দক্ষিন কলকাতার এই ওয়ার্ডে।  

৮৮ নং ওয়ার্ড-
মালা রায় কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। দীর্ঘ দিনের কংগ্রেসের ওয়ার্ড এবার প্রায় নিশ্চিত তৃণমূলের।

১১৭ নং ওয়ার্ড-
শৈলেন কারিশ্মা বনাম বিজেপি হাওয়া। নজরকারাদের মধ্যে রয়েছে ১১৭ নং ওয়ার্ডও।

১৩১ নং ওয়ার্ড-
নজরকারাদের মধ্যে অন্যতম স্পট লাইট। মেয়র শোভন চট্টোপাধ্যায়ের ওয়ার্ড।

.