Anubrata Mandal: হাইকোর্টে বড় 'ধাক্কা' অনুব্রত মন্ডলের, 'অস্বস্তি' বাড়ল 'কেষ্ট'র

ডিভিশন বেঞ্চের এই রায়ের ফলে গরু পাচার মামলায় অনুব্রত মন্ডলকে (Anubrata Mandal) সমন পাঠাতে আর বাধা রইল না সিবিআইয়ের (CBI)। 

Updated By: Mar 29, 2022, 11:48 AM IST
Anubrata Mandal: হাইকোর্টে বড় 'ধাক্কা' অনুব্রত মন্ডলের, 'অস্বস্তি' বাড়ল 'কেষ্ট'র
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : হাইকোর্টে বড় 'ধাক্কা' অনুব্রত মন্ডলের (Anubrata Mandal)। খারিজ হয়ে গেল অনুব্রত মন্ডলের আবেদন। গরু পাচার (Cattle Smuggling) মামলায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতির রক্ষাকবচের আবেদন খারিজ করে দিল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ (Kolkata High Court)। রায় ঘোষণা করে ডিভিশন বেঞ্চ জানিয়েছে, এই মুহূর্তে একক বেঞ্চের নির্দেশের উপর হস্তক্ষেপের প্রয়োজন নেই। যার ফলে 'অস্বস্তি' বাড়ল অনুব্রত মন্ডলের।

গরু পাচার কাণ্ডে সিবিআই-এর নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে (Kolkata High Court) আবেদন জানিয়েছিলেন অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। আবেদনের মূল বিষয় ছিল, রক্ষাকবচ দেওয়া হোক তাকে। এর আগে একই মর্মে অনুব্রত মন্ডল বিচারপতি রাজা শেখর মান্থার এজলাসেও আবেদন জানিয়েছিলেন। সেই আবেদন খারিজ করে দিয়েছিলেন বিচারপতি মান্থা। তারপরই প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন অনুব্রত মন্ডল। রক্ষাকবচের আর্জি নিয়ে ডিভিশন বেঞ্চে আবেদন করেন তৃণমূলের বীরভূম জেলা সভাপতি। 

ডিভিশন বেঞ্চের এই রায়ের ফলে গরু পাচার মামলায় অনুব্রত মন্ডলকে সমন পাঠাতে আর বাধা রইল না সিবিআইয়ের। প্রসঙ্গত, এর আগের দিন রক্ষাকবচের আর্জি ইস্যুতে অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি। বিচারপতি রাজা শেখর মান্থা জানতে চান, "যেহেতু মূল অভিযুক্ত নন, তাহলে গ্রেফতার হওয়ার অনুমান কেন ?" তিনি স্পষ্ট বলেন, "তদন্তকারী সংস্থা কিছু কারণে সমন পাঠালেই আদালত বার বার ঢাল হতে পারে না। সিবিআইএর হাত এভাবে বাধা ঠিক নয়।"  

আরও পড়ুন, Anubrata Mandal On CBI In Bogtui: বগটুই কাণ্ডে CBI, কী বলছেন অনুব্রত? প্রথম প্রতিক্রিয়া Zee ঘণ্টাকে

Kunal Ghosh on Anubrata Mandal:'বড় নেতা' কেষ্টয় রুষ্ট কুণাল? 'বিস্ফোরক' তৃণমূল মুখপাত্র

Suvendu on Rampurhat Arson: অনুব্রতকে তুললেই সবকিছু বেরিয়ে পড়বে, বগটুইকাণ্ডে সরব শুভেন্দু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.