Kolkata High Court: শুভেন্দুর আবেদন ফেরাল আদালত, ১৪৪ নিয়েও রাজ্যকে কড়া পরামর্শ

সুস্থভাবে মিটিং-মিছিল করতে দেওয়ার জন্য হাইকোর্টের কাছে গাইডলাইন করে দেওয়ার আর্জি জানান শুভেন্দু।  

Updated By: Jul 9, 2022, 04:49 PM IST
Kolkata High Court: শুভেন্দুর আবেদন ফেরাল আদালত, ১৪৪ নিয়েও রাজ্যকে কড়া পরামর্শ
ফাইল ফোটো

অর্ণবাংশু নিয়োগী: রাজ্যে মিটিং-মিছিল করা নিয়ে শুভেন্দু অধিকারীর আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট স্পষ্ট জানাল, আশঙ্কা অমূলক। আশঙ্কা প্রকাশের ক্ষেত্রে কোনও যথার্থ উপাদান বা ভিত্তি নেই। তবে রাজ্য সরকারকেও ১৪৪ ধারা সঠিকভাবে প্রয়োগের পরামর্শ দিল আদালত। একমাত্র উপযুক্ত ক্ষেত্রেই ১৪৪ ধারা প্রয়োগের পরামর্শ হাইকোর্টে।

প্রসঙ্গত,  ২৫ জুন নদিয়া জেলায় একটি সভা করার কথা ছিল শুভেন্দু অধিকারীর। সেই সভায় বিজেপির বহু কর্মী-সমর্থকের আসার। কিন্তু প্রশাসন ১৪৪ ধারা জারি রয়েছে, এই কারণ দেখিয়ে সেই সভা করতে দেয়নি। তারপরই হাইকোর্টের দ্বারস্থ হন বিরোধী দলনেতা। মিটিং, মিছিল, সভা করতে গেলে নানা কারণ দেখিয়ে আটকে দেওয়া হচ্ছে। আগামী দিনেও এমন হওয়ার আশঙ্কা প্রকাশ করে হাইকোর্টে মামলা করেন শুভেন্দু।

পাশাপাশি, আদালতের কাছে বিরোধী দলনেতা আরও একটি আবেদনও করেন। সুস্থভাবে মিটিং-মিছিল করতে দেওয়ার জন্য হাইকোর্টের কাছে গাইডলাইন করে দেওয়ার আর্জি জানান তিনি। শনিবার ছিল শুনানি। এদিন আদালত স্পষ্ট জানায় শুভেন্দুর আশঙ্কা অমূলক। তাঁর আবেদনে সায় নেই হাইকোর্টের। তবে পাশাপাশি, রাজ্যকেও ১৪৪ ধারা উপযুক্ত ক্ষেত্রে ব্যবহারের পরামর্শ দেয় হাইকোর্ট।

আরও পড়ুন, West Bengal Assembly Recruitment: 'বিধানসভার মর্যাদাহানি হচ্ছে', বিরোধীদের আরটিআইয়ে ক্ষুব্ধ স্পিকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.