উদ্বোধন হল বইমেলার, কাল থেকে বইপুজো শুরু আম বাঙালির

আজ থেকে শুরু হল কলকাতা বইমেলা। সাধারণের জন্য খুলে দেওয়া হবে আগামিকাল থেকে। এবছর বইমেলা চলবে নয়ই ফেব্রুয়ারি পর্যন্ত। মিলন মেলা প্রাঙ্গণে আটত্রিশতম আন্তর্জাতিক কলকাতা বইমেলার এবারের থিম কান্ট্রি পেরু। উদ্বোধন করলেন পেরির সাহিত্যিক ফ্রান্সিস ডেনিগ্রি। ছিলেন মুখ্যমন্ত্রী। এবারের বইমেলায় সবমিলিয়ে থাকছে সাড়ে ৭৫০টি স্টল। অংশ নিচ্ছে ৮০০-ও বেশি প্রকাশনা সংস্থা। তার মধ্যে রয়েছে ২৯টি বিদেশি প্রকাশনা সংস্থা।

Updated By: Jan 28, 2014, 06:38 PM IST

আজ উদ্ধোধন হল কলকাতা বইমেলা। সাধারণের জন্য খুলে দেওয়া হবে আগামিকাল থেকে। এবছর বইমেলা চলবে নয়ই ফেব্রুয়ারি পর্যন্ত। মিলন মেলা প্রাঙ্গণে আটত্রিশতম আন্তর্জাতিক কলকাতা বইমেলার এবারের থিম কান্ট্রি পেরু। উদ্বোধন করলেন পেরুর সাহিত্যিক ফ্রান্সিস ডেনিগ্রি। ছিলেন মুখ্যমন্ত্রী। এবারের বইমেলায় সবমিলিয়ে থাকছে সাড়ে ৭৫০টি স্টল। অংশ নিচ্ছে ৮০০-ও বেশি প্রকাশনা সংস্থা। তার মধ্যে রয়েছে ২৯টি বিদেশি প্রকাশনা সংস্থা।

পশ্চিমবঙ্গ সরকারের স্টলই থাকছে ছটি। মেলা প্রাঙ্গণের কেন্দ্রে গিল্টের মণ্ডপ। সুচিত্রা সেনের বিভিন্ন ছবি দিয়ে সাজানো হয়েছে মণ্ডপ। এবারই প্রথম জয়পুর সাহিত্য উত্সবের আদলে বইমেলায় বসবে সাহিত্য আলোচনার আসর।

.