বর্ষবরণের রাতে মাতোয়ারা কলকাতা

নাচ, গান, আলোর রোশনাইয়ে নতুন বছরকে স্বাগত জানাল কলকাতা। উত্সবের আনন্দে মাতলেন হাজার হাজার মানুষ। ঝলমলে আলোয় নতুন বছরকে স্বাগত জানাতে তৈরি ছিল হার্ট অব দ্য সিটি, পার্ক স্ট্রিট।

Updated By: Dec 31, 2011, 11:47 AM IST

নাচ, গান, আলোর রোশনাইয়ে নতুন বছরকে স্বাগত জানাল কলকাতা। উত্সবের আনন্দে মাতলেন হাজার হাজার মানুষ। ঝলমলে আলোয় নতুন বছরকে স্বাগত জানাতে তৈরি ছিল হার্ট অব দ্য সিটি, পার্ক স্ট্রিট। পুরনো বছরের যাবতীয় না পাওয়াকে পেছনে ফেলে আরও একটা নতুন বছর। রেস্তোঁরা, ডিস্কো থেক, পানশালায় ছিল লম্বা লাইন। রাতভর হুল্লোড়ে হারিয়ে গেল না পাওয়ার যন্ত্রণাও। এরইমধ্যে বিশৃঙ্খল আচরণের অভিযোগে প্রায় ৭০০ জনকে আটক করে কলকাতা পুলিস।  
ঘড়ির কাটায় বারোটা। রাত জাগছে কলকাতা। রাস্তায় রাস্তায় মানুষের ঢল। পার্ক স্ট্রীট থেকে ধর্মতলা, উত্সবের মেজাজে মানুষ। আলোর রোশনাই আর আতস বাজিতে ঝলমল করছে রাস্তা।

শনিবার রাতে শহরের চেহারাটা ছিল এমনই। বিভিন্ন পানশালা, রেস্তোরা, ডিস্কো থেকে ছিল উপচে পড়া ভিড়। পুরনোকে বিদায় জানিয়ে আরও একটা নতুন বছর।
বর্ষবরণে বিভিন্ন জায়গায় আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠানের। গঙ্গাবক্ষে বর্ষবরণের উত্সবে নাচ-গান আর হুল্লোড়ে মাতেন অসংখ্য মানুষ। রাত যত বেড়েছে, ততই আনন্দ জোয়ারে মেতেছে শহর । এক নিদ্রাহীন রাত। যে রাত পুরনোকে পেছনে ফেলে নতুনকে স্বাগত জানানোর।

.