Covid Vaccination in School: স্কুলেই হবে ছোটদের করোনার টিকাকরণ, জানালেন মেয়র ফিরহাদ

Firhad Hakim সাংবাদিক বৈঠকে আরও বলেন যে, বাইরে থেকে ফিরলে ৭দিন বাড়িতে থাকুন। 

Updated By: Dec 29, 2021, 07:16 PM IST
Covid Vaccination in School: স্কুলেই হবে ছোটদের করোনার টিকাকরণ, জানালেন মেয়র ফিরহাদ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : স্কুলে স্কুলে হবে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের করোনার টিকাকরণ। ১৬টি বরোর ১৬টি স্কুলে টিকাকরণ হবে। সরকারি স্কুলে টিকাকরণের দায়িত্ব পুরসভার। আজ সাংবাদিক বৈঠকে স্পষ্ট জানালেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। 

প্রসঙ্গত, মঙ্গলবারই ইঙ্গিত মিলেছিল যে স্কুলে স্কুলে ভ্য়াকসিনেশন ক্যাম্প হতে পারে। এ রাজ্যে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের জনসংখ্যা ৪৮ লক্ষের কাছাকাছি। তাদের জন্য স্কুলগুলিতেই ভ্যাকসিনেশন ক্যাম্প করতে চায় স্বাস্থ্য দফতর। অপেক্ষা ছিল শুধু নবান্নের সবুজ সংকেতের। এবার কলকাতা পুরসভার তরফে বরোর সরকারি স্কুলগুলিতে ছোটদের টিকাকরণ হওয়ার কথা জানালেন মেয়র। উল্লেখ্য, ৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ। তারজন্য নাম নথিভুক্তকরণ শুরু হবে ১ জানুয়ারি থেকে। নাম নথিভুক্তকরণের জন্য় জরুরি নয় আধার কার্ড। আধার ছাড়াও স্কুলের পরিচয় পত্র দিয়েও কো-উইন অ্যাপে নাম নথিভুক্ত করা যাবে।

এর পাশাপাশি ফিরহাদ হাকিম সাংবাদিক বৈঠকে আরও বলেন যে, বাইরে থেকে ফিরলে ৭দিন বাড়িতে থাকুন। অসুস্থ না হলেও একবার পরীক্ষা করান। নিজেদের সাবধান ও সচেতন থাকতে হবে। স্বাস্থ্যভবনের নির্দেশ মেনে চলতে হবে। প্রসঙ্গত, এদিন সাগরে প্রশাসনিক বৈঠকে রাজ্যে করোনা বিশেষত ওমিক্রনের সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "করোনার তৃতীয় ঢেউ এসে গিয়েছে। উদ্বেগ আরও বাড়াচ্ছে ওমিক্রন।" এই পরিস্থিতিতে করোনা সংক্রমণে কলকাতায় বিশেষ নজর দেওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী। বলেন, " ইন্টারন্যাশনাল ফ্লাইট নিয়ে ডিসিশন নাও। দেখে নাও, দরকার হলে কলকাতায় ওয়ার্ড ভিত্তিক কনটেইনমেন্ট জোন করতে হবে।"

৩ জানুয়ারি থেকে রাজ্যে ফের কড়া বিধিনিষেধ জারি হতে পারেন বলেও ইঙ্গিত দেন। উল্লেখ্য, ইতিমধ্যেই রাজ্যে ওমিক্রন আক্রান্ত একলাফে বেড়ে দাঁড়িয়েছে ১০-এ। নতুন করে একসঙ্গে ৫ জন আক্রান্ত হয়েছেন করোনার নয়া ভ্যারিয়ান্টে। যারমধ্যে একজন বিদেশি হলেও, ৪ জন-ই এই রাজ্যের বাসিন্দা। ২ জন কলকাতার আর আর দমদম ও হাওড়ার বাসিন্দা রয়েছেন একজন করে। 

আরও পড়ুন, দিঘায় 'বিষাক্ত' কাঁকড়া বিক্রি? খাদ্য দফতরের অভিযানে সামনে এল 'বিপজ্জনক' তথ্য

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.