Municipal Election: অনিশ্চিত ১৯ ডিসেম্বরের পুরভোট, 'এখনই বিজ্ঞপ্তি নয়', হাইকোর্টে জানাল কমিশন

হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ কমিশনের কাছে রাজ্যের সব পুরসভায় একসঙ্গে ভোট না করার কারণ জানতে চান।

Updated By: Nov 16, 2021, 01:02 PM IST
Municipal Election: অনিশ্চিত ১৯ ডিসেম্বরের পুরভোট, 'এখনই বিজ্ঞপ্তি নয়', হাইকোর্টে জানাল কমিশন
ফাইল ফোটো

 নিজস্ব প্রতিবেদন : পুরভোট মামলায় নয়া মোড়। এখনই পুরভোটের বিজ্ঞপ্তি জারি করবে না রাজ্য নির্বাচন কমিশন। মামলার শুনানি চলাকালীন কোনও বিজ্ঞপ্তি জারি করবেন না তারা। ভোট নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলার প্রেক্ষিতে আজ আদালতে এমনটাই জানালেন কমিশনের আইনজীবী। যারফলে অনিশ্চিত হয়ে পড়ল ১৯ ডিসেম্বরের কলকাতা ও হাওড়ার পুরভোট। পাশাপাশি এদিন রাজ্য এবং রাজ্য নির্বাচন কমিশনকে হলফনামা জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচন নিয়ে রাজ্য ও রাজ্য নির্বাচন কমিশন কী ভাবছে, সে বিষয়েই হলফনামা তলব করেছে হাইকোর্ট। আগামী বুধবার পরবর্তী শুনানি।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়া পুরসভার ভোট করতে চায় রাজ্য সরকার। নবান্নের প্রস্তাবে সম্মতি দেয় রাজ্য নির্বাচন কমিশন। এরপরই ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়ার পুরভোটের দিনক্ষণ মোটের উপর স্থির হয়। কিন্তু বেঁকে বসে বিজেপি। কেন রাজ্যের সব পুরসভায় একসঙ্গে ভোট হচ্ছে না? প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। এই মর্মে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্য়ায়। যার শুনানি ছিল আজ।

শুনানি পর্বে হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ কমিশনের কাছে রাজ্যের সব পুরসভায় একসঙ্গে ভোট না করার কারণ জানতে চান। যার জবাবেই কমিশনের আইনজীবী আদালতকে স্পষ্ট জানান যে, এখনই ভোটের কোনও বিজ্ঞপ্তি জারি হচ্ছে না। মামলা চলাকালীন কোনও বিজ্ঞপ্তি জারি করা হবে না।

আরও পড়ুন, School Reopening: ২০ মাস পর খুলছে স্কুল, ক্লাসে বসেই পঠনপাঠন শুরু 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.