Kashipur Udyanbati: ভক্তদের জন্য খারাপ খবর! পয়লা জানুয়ারি বন্ধ উদ্যানবাটির দরজা

করোনা আবহে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে পুজোর সম্প্রচার

Updated By: Dec 23, 2021, 05:32 PM IST
Kashipur Udyanbati: ভক্তদের জন্য খারাপ খবর! পয়লা জানুয়ারি বন্ধ উদ্যানবাটির দরজা

নিজস্ব প্রতিবেদন: ভক্তদের জন্য খারাপ খবর। ২০২০, ২০২১-এর পর ২০২২-এর পয়লা জানুয়ারিতেও খুলছে না কাশীপুর উদ্য়ানবাটির (Kashipur Udyanbati) দরজা। করোনা আবহে এবারও  কল্পতরু অনুষ্ঠান বন্ধ থাকবে। সোশ্য়াল মাধ্যমে পুজো দেখানোর ব্যবস্থা করবে কর্তৃপক্ষ।

ঠাকুর শ্রী রামকৃষ্ণের (Ramkrishna) বাসভবন হল কাশীপুর উদ্যানবাটি (Kashipur Udyanbati)। সারদা দেবীর সঙ্গে মৃত্যুকাল পর্যন্ত তিনি সেখানেই বাস করতেন। ১৮৮৬-র পয়লা জানুয়ারি ওই মঠের একটি গাছের তলায় কল্পতরু হয়েছিলেন রামকৃষ্ণ দেব (Ramkrishna)। এরপর থেকে প্রতি বছর পয়লা জানুয়ারি কাশীপুর উদ্যানবাটি (Kashipur Udyanbati) কল্পতরু উৎসব পালিত হয়। যেখানে লক্ষাধিক ভক্তদের সমাগম হয়। রামকৃষ্ণের (Ramkrishna) আশীর্বাদ পেতে আগের দিন রাত থেকে প্রচুর মানুষ সেখানে ভিড় জমান। চলে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, নামগান।  

করোনার কারণে ২০২০-তে প্রথমবার এই প্রথায় ছেদ পড়ে। অতিমারিতে বন্ধ হয়ে যায় কল্পতরু অনুষ্ঠান। ২০২১-এও একই নির্দেশ জারি ছিল। ২০২২-এ নয়া আতঙ্ক হিসেবে সামনে এসেছে ওমিক্রন (Omicron)। ফলে এবারও বন্ধ ভক্তদের ভিড়। পয়লা জানুয়ারি বন্ধ থাকবে কাশীপুর উদ্যানবাটির (Kashipur Udyanbati) দরজা। দর্শক প্রবেশের পাশাপাশি সেদিন সমস্ত রকম সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ থাকবে। শুধু উদ্যানবাটির (Kashipur Udyanbati) গর্ভগৃহে নিষ্ঠাপ সঙ্গে পূজার্চনা হবে। তবে, সোশ্যাল মাধ্যমে পুজো এবং অনুষ্ঠান সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন কাশিপুর উদ্যানবাটির (Kashipur Udyanbati) মিডিয়া ম্য়ানেজার স্বামী পরেশাত্মানন্দ।

আরও পড়ুন: KMC Borough Chairman List: কলকাতা পুরসভার কোন বরোর দায়িত্বে কে? রইল সম্পূর্ণ তালিকা

আরও পড়ুন: KMC Mayor: মেয়র ফিরহাদেই ভরসা মমতার, ডেপুটি অতীন; চেয়ারপার্সন মালা রায় 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.