Justice Abhijit Ganguly: বেহাল প্রাথমিক স্কুলে বিপন্ন ছাত্রদের ভবিষ্যৎ! স্বতঃপ্রণোদিত মামলার নির্দেশ বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির

ভয়ংকর অবস্থা স্কুলের। যেকোনও দিন ভেঙে পড়তে পারে স্কুল। 

Updated By: Jul 19, 2022, 06:20 PM IST
Justice Abhijit Ganguly: বেহাল প্রাথমিক স্কুলে বিপন্ন ছাত্রদের ভবিষ্যৎ! স্বতঃপ্রণোদিত মামলার নির্দেশ বিচারপতি অভিজিৎ গাঙ্গুলির

অর্ণবাংশু নিয়োগী: সংবাদমাধ্যমে প্রকাশিত প্রাথমিক বিদ্যালয়ের (Primary School) অবস্থা দেখে বিষ্মিত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি (Justice Abhijit Ganguly)। কেন এই অবস্থা স্কুলের? জানতে চেয়ে স্বতঃপ্রণোদিত মামলার নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। স্কুলের বেহাল অবস্থার জন্য গ্রাম পঞ্চায়েত প্রধান ও হুগলি জেলার প্রাইমারি চেয়ারম্যানকেও স্বশরীরে আসার নির্দেশ দিয়েছেন বিচারপতি।  

হুগলি জেলার জিরাট গ্রাম পঞ্চায়েত। সেই জিরাট গ্রাম পঞ্চায়েতের অধীনেই একটি প্রাইমারি স্কুল। নাম  চক খয়েরাবাড়ি। স্কুলের পাশ দিয়েই বয়ে চলেছে নদী। যার জেরে স্কুলের পাশের মাটি ক্ষয়ে যাচ্ছে প্রতিনিয়ত। ভয়ংকর অবস্থা স্কুলের। যেকোনও দিন ভেঙে পড়তে পারে স্কুল। চলে যেতে পারে নদী গর্ভেও। স্কুলে রয়েছে ৫০ জন ছাত্র। যে কোনও মুহূর্তে বিপদে পড়তে পারে ছাত্র ও শিক্ষকদের জীবন। এটা জানার পরই আদালতের স্পষ্ট বক্তব্য, এটা হতে পারে না। এটা হতে দেওয়া যায় না। 

এদিন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি নির্দেশ দেন, রেজিস্ট্রার জেনারেল স্বতঃপ্রণোদিতভাবে মামলা গ্রহণ করবেন। স্কুলের জন্য হুগলি জেলার প্রাইমারি স্কুল চেয়ারপারসন ও সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত প্রধান কী পদক্ষেপ নিয়েছেন, তাও সরাসরি জানাতে হবে আদালতকে। এই মামলায় সুদীপ্ত দাশগুপ্তকে স্পেশাল অফিসার নিযুক্ত করেছে আদালত। বুধবার দুপুর ২টোয় শুনানি।

আরও পড়ুন, Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে হাফিজুলই ঢোকে? প্রথমবার GAIT প্রযুক্তিতে মিলিয়ে দেখবে পুলিস

Fake Call Centre: সল্টলেকের একই বিল্ডিংয়ে ৩ ভুয়ো কলসেন্টার খুলে প্রতারণা, পাকড়াও ১৩

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.