Justice Abhijit Gangopadhyay: 'একজন নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর এত সম্পত্তি কোথা থেকে আসে'?

'তিনি কি একটা পিটিশন দিয়ে ঘোষণা করবেন, হলফনামা তৈরি করে সোশ্যাল মিডিয়া কী পোস্ট করবেন? তাঁর সম্পত্তি কত'? বললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়।

Updated By: Jan 8, 2024, 09:04 PM IST
Justice Abhijit Gangopadhyay: 'একজন নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর এত সম্পত্তি কোথা থেকে আসে'?

অর্ণবাংশু নিয়োগী: 'একজন নেতা, অভিষেক বন্দ্যোপাধ্যায়, তাঁর এত সম্পত্তি কোথা থেকে আসে'? প্রশ্ন তুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। বললেন, 'তিনি কি একটা পিটিশন দিয়ে ঘোষণা করবেন, হলফনামা তৈরি করে সোশ্যাল মিডিয়া কী পোস্ট করবেন? তাঁর সম্পত্তি কত? যদি তিনি করেন, তাহলে আমি অন্যন্য নেতারা যাঁরা আছেন, যেমন মীনাক্ষী মুখোপাধ্যায়, বা অন্য যাঁরা আছেন, তাঁদের কাছেও একই অনুরোধ রাখব যে, আপনারাও হলফনামা সোশ্যাল মিডিয়ায় দিন, আমরা দেখতে চাই'।

আরও পড়ুন:  Calcutta High Court: হাইকোর্টের বার রুমে চালু হল এই পরিষেবা, রাজ্যকে ধন্যবাদ জানালেন প্রধান বিচারপতি

'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আর কোনও সম্পত্তি নেই। আটটি ফিক্সড ডিপোজিট আছে, চেক করেছেন'? লিপস অ্যান্ড বাউন্ডস মামলায় হাইকোর্টে প্রশ্নের মুখে পড়েছিল ইডি। বিচারপতি অমৃতা সিনহার মন্তব্য করেছিলেন, 'তিনি একজন সাংসদ, অথচ ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই। এটা দেখে আশ্চর্য হলাম'। অভিষেকের সম্পত্তি নিয়ে এবার প্রশ্ন তুললেন হাইকোর্টেরই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। 

আরও পড়ুন: Sandeshkhali | ED: 'শেখ শাহাজাহানের বিরুদ্ধে লঘু ধারায় মামলা'! বিস্ফোরক ইডি

চুপ করে থাকেনি তৃণমূলও। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে আমার একটি অনুরোধ, যে মামলাগুলি তাঁর কাছে আছে, সেই মামলাগুলির বিচার, বিশ্লেষণ ও নির্দেশে সীমাবন্ধ থাকুন। রাজনীতিতে নিজেকে প্রকাশ করে ফেলছেন।  এই যে, তিনি তৃণমূল বিরোধীরা কিংবা এই যে, আমরা দল, নেতানেত্রী সম্পর্কে এই ধরণের মন্তব্য করে ফেলছেন, এগুলি ঠিক হচ্ছে না'।

কুণালের আরও বক্তব্য, 'কেউ কেউ ওনাকে ভগবান, ভগবান, ভগবান বলে মায়াজালের মধ্য়ে ফেলে দিয়েছে। বাংলায় একটা প্রবাদ আছে, দশ চক্রে ভগবান ভূত।  অনুরোধ করব, কিছু লোকেরা পাল্লায় পড়ে ভগবান দশচক্রে ভূত প্রবাদটা আর এক বার সফল করে দেবেন না'।

এক্স হ্যান্ডেলে পোস্ট দিয়েছেন যুব তৃণমূল নেতা সুদীপ রাহা। তিনি লিখেছেন, 'বিচারপতি গাঙ্গুলি মিনাক্ষীকে চেনেন তাতে আমি আশ্চর্য নই। আমাকে চেনার জন্য বিচারপতি হননি, কিন্তু সংবিধানকে চিনুন। ন্যায়ালয়ের মর্যাদা রক্ষা করুন। "রাস্তার ছোঁড়া" তো আমি! আপনি বিচারব্যবস্থাকে রাস্তায় নামাচ্ছেন কেন'?

 

 

এদিকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিরুদ্ধে সুপ্রিম কোর্টে তৃণমূল। সকালে ফেসবুক পোস্টে দলের যুবনেতা সুদীপ রাহা জানান,, 'মাননীয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিচারপতির আসনকে কলুষিত করেছেন বলে মনে করে, ন্যায় ধর্ম পালনের আশা রেখে সুপ্রিম কোর্টের কাছে সংবিধানের আর্টিকেল ১২৪(৪) প্রয়োগের আর্জি জানালাম'। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'চোররা পিটিশন করে বলুক চৌর্যবৃত্তির অনুমতি দেওয়া হোক'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.