যাদবপুরে চলছে অনশন, আগামিকাল শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে উপাচার্য ও জুটা

চার ঘণ্টা ধরে চলল বৈঠক। ছাত্র ছাত্রীদের বিভিন্ন দাবি নিয়ে সদর্থক ভূমিকাও নিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবুও সমাধান সূত্র থেকে গেল অধরাই। কারণ উপাচার্যের পদত্যাগের দাবিতে অনড় ছাত্র ছাত্রীরা। অন্যদিকে বিশ্ববিদ্যালয় পরিচালন সমিতি জানিয়ে দেয় উপাচার্যের পদত্যাগ নিয়ে তাঁদের কোনও আলোচনাই করার এক্তিয়ার নেই।

Updated By: Jan 8, 2015, 11:28 AM IST
যাদবপুরে চলছে অনশন, আগামিকাল শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে উপাচার্য ও জুটা

কলকাতা: চার ঘণ্টা ধরে চলল বৈঠক। ছাত্র ছাত্রীদের বিভিন্ন দাবি নিয়ে সদর্থক ভূমিকাও নিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবুও সমাধান সূত্র থেকে গেল অধরাই। কারণ উপাচার্যের পদত্যাগের দাবিতে অনড় ছাত্র ছাত্রীরা। অন্যদিকে বিশ্ববিদ্যালয় পরিচালন সমিতি জানিয়ে দেয় উপাচার্যের পদত্যাগ নিয়ে তাঁদের কোনও আলোচনাই করার এক্তিয়ার নেই।

বুধবার দুপুর তিনটে। বিশ্ববিদ্যালয় পরিচালন সমিতি ছাত্র-ছাত্রীদের বিভিন্ন দাবি নিয়ে বসল বৈঠকে। প্রবল বিক্ষোভের মধ্য বিশ্ববিদ্যালয়ে ঢুকলেন উপাচার্য। কিন্তু বৈঠক শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই পেছনের গেট দিয়ে নিজের গাড়ি ছেড়ে অন্য একটি গাড়িতে বেড়িয়ে গেলেন উপাচার্য। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানাল সিদ্ধান্তের সময় তিনি উপস্থিত থাকলে ছাত্ররা তা নাও মানতে পারে। তাই উপাচার্য চলে গেছেন। কিন্তু প্রশ্ন উঠছে পেছনের গেট দিয়ে কেন? চার ঘণ্টা ধরে চলল বৈঠক। আর বাইরে চলল মুহুর্মুহু স্লোগান।

রাত আটটা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘোষণা করল। কিন্তু সদর্থক এবং গঠনমূলক সিদ্ধান্ত নিলেও সমাধান সূত্র আটকে গেল একটা ইস্যুতে।

তবে এই অচলাবস্থার মধ্যে আশার আলো একটিই। শুক্রবার শিক্ষামন্ত্রী বৈঠক করবেন উপাচার্য ও জুটার সঙ্গে। ছাত্রদেরও তাঁর কাছে আসার প্রস্তাব দিয়েছেন তিনি। ছাত্ররাও জানিয়েছেন সরকারি ভাবে আমন্ত্রণ পেলে যেতে পারেন তাঁরা। ফলে সমস্যার সমাধান আটকে রইল শুক্রবার পর্যন্ত।

 

.