কেন্দ্র টাকা না দেওয়ায় ধান সংগ্রহে সমস্যা রাজ্যের

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর অভিযোগ, বরাদ্দ এগারোশো কোটি টাকা না দেওয়ায় ধান সংগ্রহে সমস্যায় পড়েছে রাজ্য সরকার। একইসঙ্গে তাঁর অভিযোগ, রাজ্যের জন্য বরাদ্দ কেরোসিনও কমিয়ে দিয়েছে কেন্দ্র। এর জেরে কমবে গ্রাহক পিছু কেরোসিনের বরাদ্দ।

Updated By: Jan 14, 2015, 12:07 PM IST
কেন্দ্র টাকা না দেওয়ায় ধান সংগ্রহে সমস্যা রাজ্যের

কলকাতা: কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর অভিযোগ, বরাদ্দ এগারোশো কোটি টাকা না দেওয়ায় ধান সংগ্রহে সমস্যায় পড়েছে রাজ্য সরকার। একইসঙ্গে তাঁর অভিযোগ, রাজ্যের জন্য বরাদ্দ কেরোসিনও কমিয়ে দিয়েছে কেন্দ্র। এর জেরে কমবে গ্রাহক পিছু কেরোসিনের বরাদ্দ।

কেন্দ্র ধান সংগ্রহের টাকা না দেওয়ায় রীতিমতো বিপাকে রাজ্য সরকার। অবিলম্বে টাকা না দিলে ধান কেনার  লক্ষ্যমাত্রা পূরণ করা যাবে না। মঙ্গলবার একথা জানিয়েছেন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।  তাঁর দাবি, বেশ কয়েকমাস কেন্দ্র এই খাতে কোনও টাকা দিচ্ছে না । ফলে প্রায় সাড়ে এগারোশো কোটি টাকা বকেয়া রয়েছে কেন্দ্রের কাছে।

বার বার কেন্দ্রকে চিঠি দিয়েও কাজ হয়নি । এবার তাই মুখ্যমন্ত্রীর দ্বারস্থ  খাদ্যমন্ত্রী। টাকা আনতে দিল্লিতে পাঠানো হয়েছে খাদ্যসচিবকে।  একইসঙ্গে খাদ্যমন্ত্রীর অভিযোগ, কেরোসিনের বরাদ্দ কমিয়ে দিয়েছে কেন্দ্র। এর ফলে  গ্রাহক পিছু বরাদ্দ কমবে বলে আশঙ্কা খাদ্যমন্ত্রীর।

 

.