জঙ্গিনেতা নাহিদের কথায় ফের সক্রিয় JMB স্লিপার সেল, বাংলাদেশের জেলে বসেই নাশকতার ছক!

৩ JMB সদস্যকে জেরায় প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য।

Updated By: Jul 12, 2021, 11:14 AM IST
জঙ্গিনেতা নাহিদের কথায় ফের সক্রিয় JMB স্লিপার সেল, বাংলাদেশের জেলে বসেই নাশকতার ছক!

নিজস্ব প্রতিবেদন: রবিবার শহরে গ্রেফতার হওয়া JMB স্লিপার সেলের তিন সদস্যকে জেরা করে চাঞ্চল্যকর তথ্য পেলেন তদন্তকারীরা। কলকাতা পুলিসের STF-এর গোয়েন্দরা জানতে পেরেছেন, বাংলাদেশের কাশিমপুর জেলে বসে গোটা একটা স্লিপাল সেল চালাচ্ছিল জঙ্গি নেতা নাহিদ তাসনিম। তার কথা মতোই একটি বড় গ্রুপ, আলাদা আলাদা ভাবে সীমান্ত টপকে এদেশে অনুপ্রবেশ করে। তদন্তকারীদের আশঙ্কা, বড় কোনও নাশকতার পরিকল্পনা ছিল এই জঙ্গিদের।

ধৃত নাজিউর রহমান ওরফে জোসেফ, মিকাইল খান ওরফে শেখ সাবির এবং রবিউল ইসলামকে রবিবার থেকেই ম্যারাথন জেরা শুরু করেছেন তদন্তকারীরা। তাঁরা জানতে পেরেছেন, বাংলাদেশের কাশিমপুর জেলে বসেই এ রাজ্যে নতুন একটি স্লিপার সেল খোলার নির্দেশ দিয়েছিল জঙ্গি নেতা নাহিদ তাসনিম। তার নির্দেশ পেয়ে মালদহ সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করে JMB জঙ্গিদের একটি দল। সেই দলেরই ৩ জনকে রবিবার গ্রেফতার করেছে কলকাতা পুলিসের STF।

আরও পড়ুন: ভুয়ো CBI অফিসারকাণ্ডে Zee ২৪ ঘণ্টার অন্তর্তদন্ত, খোঁজ মিলল 'সন্দেহভাজন' লালনের

আরও পড়ুন: JMB Arrest:ফের সক্রিয় নয়া মডিউল, উদ্ধার ডায়েরি-জিহাদি লিফলেট, পিছনে কি নাশকতার ছক?

জেরায় জানা গিয়েছে, এ রাজ্যে জঙ্গিদের থাকা-খাওয়ার জন্য রীতিমতো বাংলাদেশ থেকে অর্থ আসত। সেই অর্থের জোগান দিত জামাতের ডাকাতি শাখার প্রধান হুজি লিডার আল আমিন। কাশিমপুর জেলে বসেই বিভিন্ন বেআইনি কাজ করে নাহিদ তাসনিম। সেখান থেকে আল আমিনের মাধ্যমে টাকা পৌঁছে যেত নয়া স্লিপার সেলের সদস্যদের কাছে। তিন JMB জঙ্গি গ্রেফতার হলেও, দলে আর কে কে রয়েছে, ধৃতদের জেরা করে সেই খোঁজ পাওয়ার চেষ্টা করছেন গোয়েন্দারা। পাশাপাশি, তাদের কী পরিকল্পনা ছিল? তাও জানার চেষ্টা চলছে।

.