Jago Bangla On Governor C V Ananda Bose:'ধনখড়ের পথ অনুসরণ করছেন', তৃণমূল মুখপত্রে পাল্টা তোপ রাজ্যপালকে

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার অভিযোগে উত্তপ্ত রাজ্য রাজনীতি। আইনশৃঙ্খলা নিয়ে অভিযোগ জানাতে শনিবার বিকেলেই রাজভবনে ছুটে যান শুভেন্দু অধিকারী। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির দাবিতেও সুর চড়ান গেরুয়া শিবিরের নেতারা। তারপরই নিশীথ-কাণ্ডে এবার কড়া বিবৃতি জারি করে রাজভবন। 

Updated By: Feb 27, 2023, 11:19 AM IST
Jago Bangla On Governor C V Ananda Bose:'ধনখড়ের পথ অনুসরণ করছেন', তৃণমূল মুখপত্রে পাল্টা তোপ রাজ্যপালকে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সি ভি আনন্দ বোস রাজ্যপালের দায়িত্বে আসর পর রাজভবন ও নবান্নের দূরত্ব অনেকটাই কমেছিল। উল্টে ঘটা করে তাঁর হাতেখড়ি অনুষ্ঠান, প্রকাশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা- বিজেপির কাছে অস্বস্তির হয়ে উঠেছিল। তবে এদিন ছবিটা কিছুটা উল্টো। রাজভবনের বিবৃতির পরই জাগো বাংলায় রাজ্যপালকে আক্রমণ। জগদীপ ধনখড়ের পথ অনুসরণ করছেন আনন্দ বোস। রাজ্যপাল একসময় বিজেপির ক্যাডার ছিলেন। প্রশাসনের সঙ্গে কথা না বলে কীভাবে তদন্ত, প্রশ্ন তৃণমূল মুখপত্রে।  

আরও পড়ুন, Mukul Roy Hospitalized: অসুস্থ মুকুল রায়, ভর্তি করা হল বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে

রাজ্যপালকে কড়া ভাষায় আক্রমণ তৃণমূলের মুখপাত্র জাগো বাংলার সম্পাদকীয়তে। রবিবারের রাজ ভবনের বিবৃতি ঘিরে প্রশ্ন তুলল তৃণমূল। বর্তমান রাজ্যপাল প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের পথ অনুসরণ করছে বলে করা হয়েছে সম্পাদকীয়তে। বলা হয়েছে যে মনে রাখতে হবে রাজ্যপাল  একসময় বিজেপির ক্যাডার ছিলেন। প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার অভিযোগে উত্তপ্ত রাজ্য রাজনীতি। আইনশৃঙ্খলা নিয়ে অভিযোগ জানাতে শনিবার বিকেলেই রাজভবনে ছুটে যান শুভেন্দু অধিকারী। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারির দাবিতেও সুর চড়ান গেরুয়া শিবিরের নেতারা। তারপরই নিশীথ-কাণ্ডে এবার কড়া বিবৃতি জারি করে রাজভবন। 

নিশীথের কনভয়ে ‘শোচনীয় হামলা’ নিয়ে রাজভবনের তরফে কড়া বিবৃতি দেওয়া হয়। রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্যপাল। প্রশাসনের রিপোর্ট তলব করেন আনন্দ বোস। এরপরেই মুখপত্রে তোপ দেগে আরও বলা হয়,  'রাজ্যপাল নিরপেক্ষ হয়ে কাজ করবেন এটাই মানুষ আশা করে।' রাজ্যপাল প্রশাসনের সঙ্গে কথা না বলে কীভাবে নিজে থেকে তদন্ত করলেন। রাজভবনের বিবৃতিতে গতকাল পুলিসকে নিরপেক্ষ হয়ে কাজ করার কথা বলা হয়েছিল। সম্পাদকীয়তে কার্যত রাজ্যপালকে পাল্টা চ্যালেঞ্জ ছোড়া হল।শুভেন্দু অধিকারীর সঙ্গে রাজ্যপালের বৈঠক নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। মুখপত্রে দাবি, যদি শনিবারের ঘটনায় উদ্বিগ্ন হন তাহলে সারদা নারদা দুর্নীতিতে অভিযুক্তের সঙ্গে কীভাবে রাজ্যপাল বৈঠক করলেন।

তবে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, এরপরেই রাজ্যপালকে ট্র্যাকে ফেরাতে তত্‍পর হয়ে ওঠে গেরুয়া শিবির। নিশীথ-কাণ্ডে বোসের এই বিবৃতি কি ট্র্যাকে ফেরার ইঙ্গিত? রাজভবনের কড়া বার্তায় নতুন জল্পনা রাজ্য রাজনীতিতে। এছাড়া বিএসএফের পদস্থ আধিকারিকের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগের প্রসঙ্গও এদিনের সম্পাদকীয়তে উঠে এসেছে। কেন রাজ্যপাল এ ব্যাপারে একেবারে নিশ্চুপ, সে প্রশ্নও তোলা হয়েছে।

আরও পড়ুন, WB Governor: নিশীথের কনভয়ে 'হামলা', আইনশৃঙ্খলা নিয়ে রাজ্যকে কড়া বার্তা রাজ্যপালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.