পদত্যাগ করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য সিদ্ধার্থ দত্ত

পদত্যাগ করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য সিদ্ধার্থ দত্ত। পদ থেকে সরে দাঁড়াতে চেয়ে রাজ্যপালকে চিঠি পাঠিয়েছেন তিনি। কিন্তু কী কারনে পদত্যাগ সেবিষয়ে প্রকাশ্যে মুখ খোলেননি সহ উপাচার্য। ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, তাঁর সঙ্গে আলোচনা না করেই একতরফা সিদ্ধান্ত নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে কারণেই  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তিনি ।

Updated By: Sep 25, 2014, 09:54 PM IST
পদত্যাগ করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য সিদ্ধার্থ দত্ত

ওয়েব ডেস্ক: পদত্যাগ করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য সিদ্ধার্থ দত্ত। পদ থেকে সরে দাঁড়াতে চেয়ে রাজ্যপালকে চিঠি পাঠিয়েছেন তিনি। কিন্তু কী কারনে পদত্যাগ সেবিষয়ে প্রকাশ্যে মুখ খোলেননি সহ উপাচার্য। ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, তাঁর সঙ্গে আলোচনা না করেই একতরফা সিদ্ধান্ত নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে কারণেই  পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তিনি ।

উপাচার্যের পদত্যাগের দাবিতে উত্তাল যাদবপুর। এরমধ্যেই বৃহস্পতিবার  রাজ্যপালকে তাঁর পদত্যাগ পত্র পাঠালেন সহ উপাচার্য সিদ্ধার্থ দত্ত। জানা গেছে, সহ উপাচার্য চিঠিতে  রাজ্যপালকে ষোল তারিখের রাতের ঘটনা বিস্তারিত জানিয়েছেন। চিঠিতে তিনি একথাও জানিয়েছেন,  পরবর্তী সময়ে তাঁর সঙ্গে কোনও আলোচনা না করেই একতরফা  সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়  কর্তৃপক্ষ।  সেই কারণেই তিনি সহ উপাচার্যের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

সহ উপাচার্যের এই সিদ্ধান্ত নিঃসন্দেহে চাপ বাড়াল উপাচার্যের ওপর। কারন  সহ উপাচার্য রাজ্যপালকে যা জানিয়েছেন তাতে দায় এড়াতে পারেন না উপাচার্য। তাছাড়া,  তাঁর এই সিদ্ধান্ত  উপাচার্যের পদত্যাগের দাবিকে আরও জোরালো করবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। প্রশ্ন উঠছে, সহ উপাচার্য আগেই জানিয়েছিলেন গোটা ঘটনায় তিনি মর্মাহত। তবে তখনই তিনি কেন পদত্যাগ করলেন না? জানা গেছে, আন্দোলনের পর থেকে বিশ্ববিদ্যালয়ে আসেন নি  উপাচার্য ।  প্রশাসনিক কাজের দায়িত্বভার  বহন করতে হচ্ছিলতাঁকেই। সেকারণেই  পদত্যাগ করতে পারেননি। বৃহস্পতিবার উপাচার্য কাজে যোগ দেওয়ার পরেই তিনি রাজ্যপালের কাছে তাঁর পদত্যাগপত্র পাঠিয়েছেন।

.