JU Student Death: সব কিছু তুড়ি মারলেই হয়ে যায় না, CCTV প্রশ্নে মেজাজ হারালেন উপাচার্য বুদ্ধদেব সাউ

হস্টেলের সব গেটে বসবে সিসি ক্যামেরা। জানালেন যাদবপুরের উপাচার্য বুদ্ধদেব সাউ। সব কিছু তুড়ি মারলেই হয়ে যায় না। সব কাজ কি ভিসি নিজে করবে? সিসিটিভি ক্যামেরা বসাতে কিছুটা সময় লাগবে। কার্যত মেজাজ হারিয়ে মন্তব্য উপাচার্য বুদ্ধদেব সাউয়ের। এদিকে ক্যাম্পাসে সিসিটিভি বসানোয় আপত্তি তুলেছেন যাদবপুরের পড়য়াদের একাংশ।

Updated By: Aug 23, 2023, 03:40 PM IST
JU Student Death: সব কিছু তুড়ি মারলেই হয়ে যায় না, CCTV প্রশ্নে মেজাজ হারালেন উপাচার্য বুদ্ধদেব সাউ
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাদবপুরে এসে সকাল সকাল মেজাজ হারালেন যাদবপুরের উপাচার্য। সিসিটিভি নিয়ে প্রশ্ন করা হলে তিনি পরিষ্কার বলেন, 'এ বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। যা প্রপোজাল তিনি পেয়েছেন সেগুলো খতিয়ে দেখে তারপরে সিদ্ধান্ত নেয়া হবে।' তবে একইসঙ্গে জানালেন, বুধবারই বেশ কিছু জায়গাতে সিসিটিভি বসানো হতে পারে। তার মধ্যে হোস্টেলের গেট এবং ইউনিভার্সিটি ক্যাম্পাসের ভিতরে বিভিন্ন গেটে বসানো হতে পারে।

আরও পড়ুন, JU Student Death: চলতি সপ্তাহেই সিসিটিভি বসছে যাদবপুরে....

অরিত্রকে ডাকা প্রসঙ্গে তিনি বলেন, এ বিষয়ে পরিষ্কার করে তাঁর কাছে কোন ইনফরমেশন নেই। অরিত্র রিসার্চ গাইড অনুপম দেব সরকার এনকোয়ারি কমিটিতে রয়েছেন, তাহলে কি কিছুটা অ্যাডভান্টেজ হবে অরিত্র? যদিও এই প্রশ্ন একপ্রকার এড়িয়ে যান তিনি। প্রসঙ্গত, প্রথম পর্যায়ে মেইন ক্যাম্পাসের ৫ গেট-সহ দশ জায়গায় বসবে সিসিটিভি। বাদ যাবে না মহিলা হস্টেল ও সেকেন্ড ক্যাম্পাসের গেটও। 

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আর কোথায় কোথায় সিসি ক্যামেরা বসবে সে ব্যাপারে এক্সিকিউটিভ কাউন্সিলের বা ইসি বৈঠকের পরই সিদ্ধান্ত চূড়ান্ত হবে। এর জন্য ওয়েবেল-কে টেন্ডার জমা দিতে বলা হয়েছে বলেও জানিয়েছেন উপাচার্য। বুধবারই যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বরে সাংবাদিকদের মুখোমুখি হন নয়া উপাচার্য। বিশ্ববিদ্যালয় চত্বরের কোন কোন জায়গাকে ‘স্ট্র্যাটেজিক পয়েন্ট’ হিসাবে চিহ্নিত করা হচ্ছে, মেন হস্টেল বা অন্য হস্টেলে কি সিসি ক্যামেরা বসবে কি না সে বিষয়ে বিশদ জানান উপাচার্য।

আরও পড়ুন, JU Student Death: যাদবপুরের হস্টেলে থাকতে চেয়ে উপাচার্যকে চিঠি অধ্যাপকের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.