অক্টোবরে পরীক্ষা নিলে দেরি হয়ে যাবে, মুখ্যমন্ত্রীকে চিঠি JU-এর অধ্যাপক সংগঠনের

কবে পরীক্ষা হবে, সেই সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের ওপরই ছেড়ে দেওয়ার আর্জি জানালেন তাঁরা।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Sep 2, 2020, 01:24 PM IST
অক্টোবরে পরীক্ষা নিলে দেরি হয়ে যাবে, মুখ্যমন্ত্রীকে চিঠি JU-এর অধ্যাপক সংগঠনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:   অক্টোবরে পরীক্ষা নিলে ছাত্রছাত্রীদের সমস্যা হবে, দেরি হয়ে যাবে। এবার এই মর্মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সংগঠন। কবে পরীক্ষা হবে, সেই সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের ওপরই ছেড়ে দেওয়ার আর্জি জানালেন তাঁরা।
সোমবার উপাচার্যদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠকে সিদ্ধান্ত হয়, রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সমস্ত পরীক্ষা হবে অক্টোবরে। তবে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা কেন্দ্রে না এনে পরীক্ষা নিলে ভাল হয় বলে মত উপাচার্যদের।

পাশাপাশি জানানো হয়, প্রয়োজন হলে ওপেন বুক মাধ্যমে বা অফলাইনে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার পর অক্টোবরেই ফলাফল প্রকাশেরও চেষ্টা করা হবে।  

স্নাতক ও স্নাতকোত্তর স্তরের ফাইনাল সেমিস্টার পরীক্ষা কীভাবে নেওয়া হবে? উপাচার্যদের এই বিষয়ে মতামত কী? তা জানতেই সোমবার দুপুরে উপাচার্যদের সঙ্গে  শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ভার্চুয়াল বৈঠক করেন  শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: নিখোঁজ বেলঘরিয়ার NEET পরীক্ষার্থী, স্কুটি উদ্ধার মুর্শিবাদের বেলডাঙায়! অন্তর্ধান তদন্তে ধন্দে পুলিস

সেখানেই পরীক্ষা নিয়ে একাধিক সিদ্ধান্ত গৃহীত হয়েছে। যদিও এ ক্ষেত্রে জানানো হয়েছে যে, পরীক্ষা নিয়ে আলাদা করে কোনও সরকারি বিজ্ঞপ্তি দেওয়া হবে না। আগামী ১-১৮ অক্টোবরের মধ্যেই পরীক্ষার নেওয়ার কাজ শেষ করবে ইউজিসি অধীনস্ত কলেজগুলো।

.