আইএসসি ও আইসিএসই-তে নজরকাড়া ফল কলকাতার

প্রকাশিত হল এবছরের আইসিএসই এবং আইএসসি পরীক্ষার ফল। শনিবার বিকেল তিনটেয় আনুষ্ঠানিক ভাবে বোর্ডের তরফে ফল প্রকাশ করা হয়। দুটি ক্ষেত্রেই গতবারের তুলনায় পাশের হার ০.০১ শতাংশ হারে বেড়েছে।

Updated By: May 19, 2012, 06:39 PM IST

প্রকাশিত হল এবছরের আইসিএসই এবং আইএসসি পরীক্ষার ফল। শনিবার বিকেল তিনটেয় আনুষ্ঠানিক ভাবে বোর্ডের তরফে ফল প্রকাশ করা হয়। দুটি ক্ষেত্রেই গতবারের তুলনায় পাশের হার ০.০১ শতাংশ হারে বেড়েছে।
এ বছর আইসিএসই-তে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লক্ষ ৩২ হাজার ২৮২ জন। পাশ করেছে ১ লক্ষ ৩০ হাজার ৩৯৭ জন। পাশের হার ৯৮.৬২ শতাংশ। সম্ভাব্য প্রথম হয়েছেন দুজন। ধানবাদ কারমেল স্কুলের ছাত্রী মাধবী সিং এবং থানের সুলোচনা দেবী স্কুলের ছাত্রী সালাকা কুলকার্নি।  
 
এ রাজ্য থেকে আইসিএসসিতে পরীক্ষার্থীর মোট সংখ্যা ছিল ২৫,৬৬৫। পাশ করেছে ২৫,৩১২ জন। রাজ্য থেকে সম্ভাব্য প্রথম মহেশ্বরী গার্লস স্কুলের ছাত্রী নিধি চন্দক। তাঁর প্রাপ্ত নম্বর ৯৮.৬ শতাংশ।
 
আইসিএসসিতে সম্ভাব্য দ্বিতীয় স্থানে রয়েছেন মোট ১১ জন। এর মধ্যে রাজ্য থেকে ৪ জন সম্ভাব্য দ্বিতীয় স্থানে রয়েছে। তাঁদের প্রাপ্ত নম্বর ৯৮.৪ শতাংশ। সম্ভাব্য তৃতীয় স্থানে রয়েছে ২৩ জন। এর মধ্যে রাজ্য থেকে রয়েছে ৭ জন। তাদের প্রাপ্ত নম্বর ৯৮.২ শতাংশ।    
 
আইএসসিতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৯,৩৫৬ জন। পাশ করেছে ৫৭,৭২২ জন। আইএসসিতে পাশের হার ৯৭.২৫ শতাংশ। সম্ভাব্য প্রথম হয়েছেন দুবাই মডার্ন হাইস্কুলের রোহন সম্পাত। তাঁর প্রাপ্ত নম্বর ৯৯.৫ শতাংশ।  
 
আইএসসিতে রাজ্যের পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৭,৯৬৬। পাশ করেছেন ১৭,৫৫৩ জন। রাজ্য থেকে সম্ভাব্য প্রথম হয়েছেন ক্যালকাটা বয়েজ স্কুলের রাইন সমাদ্দার। তাঁর প্রাপ্ত নম্বর ৯৯ শতাংশ।
 
 
 
 

.