Abhishek Banerjee: 'এক ব্যক্তি এক পদ' বিতর্ক, সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ ছাড়ছেন অভিষেক?

৬ ফেব্রুয়ারি, Zee 24 Ghanta-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় 'এক ব্যক্তি এক পদ' নীতির  (One Person One Post) পক্ষে সওয়াল করেন।

Updated By: Feb 11, 2022, 04:18 PM IST
Abhishek Banerjee: 'এক ব্যক্তি এক পদ' বিতর্ক, সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ ছাড়ছেন অভিষেক?
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : 'এক ব্যক্তি এক পদ' (One Person One Post) নিয়ে বিতর্ক আরও তীব্র। এই বিতর্কের জেরে সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ (TMC All India General Secretary) কি ছাড়তে পারেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee)? অভিষেক ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, 'এক ব্যক্তি এক পদ' নিয়ে দলের অবস্থানে সন্তুষ্ট নন অভিষেক। তিনি এতটাই ক্ষুব্ধ যে নিতে পারেন কোনও কড়া পদক্ষেপ। ছাড়তে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ। এমনই জল্পনা ছড়িয়েছে অভিষেক ঘনিষ্ঠ মহলে। উল্লেখ্য, কিছুক্ষণ আগেই গোয়া থেকে কলকাতা বিমানবন্দরে নেমেছেন অভিষেক। কিন্তু বিমানবন্দরে কিছুই বলেননি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। 

প্রসঙ্গত, ৬ ফেব্রুয়ারি, Zee 24 Ghanta-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় (Abhishek Banerjee) 'এক ব্যক্তি এক পদ' নীতির (One Person One Post) পক্ষে সওয়াল করেন। তিনি বলেন, "হ্যাঁ দলের মধ্যে বহুলাংশেই এই নীতি বাস্তবায়িত করা গিয়েছে। কিন্তু ৬ থেকে ৮ শতাংশের ক্ষেত্রে করা যায়নি। তবে দলীয় কর্মী-সমর্থকরা তাঁরা কিন্তু আমার উপরে ভরসা রাখতে পারেন, যতদিন আমি দলের সাধারণ সম্পাদক রয়েছি, আমি এই নীতিটিকে বাস্তবায়িত করেই ছাড়ব।" অভিষেকের এই মন্তব্যের পরই রাজ্য-রাজনীতিতে শোরগোল পড়ে যায়। 'এক ব্যক্তি এক পদ' নীতি নিয়ে দলের অন্দরেই বিতর্ক দানা বাঁধে। 

এরপর বৃহস্পতিবার রাত থেকেই অভিষেকের (Abhishek Banerjee) বক্তব্যকে সমর্থন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্ট করতে থাকেন তৃণমূল যুব নেতৃত্ব। 'এক ব্যক্তি এক পদ' (One Person One Post) নীতির পক্ষে জোরদার সওয়াল করতে শুরু করেন তাঁরা। যে পরিপ্রেক্ষিতে দাঁড়িয়ে আজ ফিরহাদ হাকিম স্পষ্ট জানান যে, 'মমতাই শেষ কথা'। তিনি বলেন, ''তৃণমূল কংগ্রেসের সভানেত্রী অর্থাৎ আমাদের চেয়ারপার্সনের অনুমোদনে বলছি সোশ্যাল মিডিয়ায় এক ব্যক্তি এক পদ-এর যে ক্যাম্পেন চলছে তা দল অনুমোদন করে না।"

ফিরহাদের এই বক্তব্যের পরই অভিষেকের ঘনিষ্ঠ মহলে আরও জোরালো হয়েছে তাঁর সর্বভারতীয় সাধারণ সম্পাদকের পদ  (TMC All India General Secretary) ছাড়ার জল্পনা। কারণ, 'এক ব্যক্তি এক পদ' নীতিতে দলীয় অবস্থানের সঙ্গে অভিষেকের যে 'মতপার্থক্য' হচ্ছে, তা আরওই স্পষ্ট ও প্রকাশ্যে।

আরও পড়ুন, তৃণমূল তাড়িয়ে দিলে ওই বাদামওয়ালার মত বলতে হবে কাঁচা বাদাম : Madan Mitra

'মমতাই শেষ কথা', তৃণমূলের 'এক ব্যক্তি এক পদ' প্রসঙ্গে জবাব ফিরহাদের

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.