Damayanti Sen: রাজ্যের ৪ ধর্ষণ মামলার তদন্তে IPS দময়ন্তী সেন, নির্দেশ কলকাতা হাইকোর্টের

"এই ধরনের ঘটনায় আমি বাকরুদ্ধ। প্রয়োজনে কোন এজেন্সি দিয়ে তদন্ত", ধর্ষণ মামলায় মন্তব্য প্রধান বিচারপতির

Updated By: Apr 12, 2022, 12:20 PM IST
Damayanti Sen: রাজ্যের ৪ ধর্ষণ মামলার তদন্তে IPS দময়ন্তী সেন, নির্দেশ কলকাতা হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: রাজ্য়ের ঘটে যাওয়া চারটি ধর্ষণ মামলায় তদন্তের নির্দেশ। আইপিএস দময়ন্তী সেনের (IPS Damayanti Sen) নজরদারিতে তদন্তের নির্দেশ। মাটিয়া, ইংরেজবাজার, দেগঙ্গা ও বাঁশদ্রোণী ধর্ষণ কাণ্ডে তদন্তের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি (Calcutta High Court)।

মাটিয়া, ইংরেজবাজার, দেগঙ্গা ও বাঁশদ্রোণীর ধর্ষণ কাণ্ড নিয়ে কলকাতা হাইকোর্টে  (Calcutta High Court) একটি জনস্বার্থ মামলা দায়ের হয়। মামলাকারীদের তরফে দময়ন্তী সেনকে (Damayanti Sen) চেয়ে প্রস্তাব দেওয়া হয়। রাজ্যের তরফে আইপিএস সুমনবালা সাহুর নাম প্রস্তাব করা হয়। কিন্তু অবশেষে আদালত দময়ন্তী সেন'কেই বেছে নেয়।   

মঙ্গলবার শুনানির সময় প্রধান বিচারপতি বলেন, "আমরা প্রতিটি ঘটনার দিকে আলাদা করে নজর রাখছি। যদি কোন ঘটনায় আলাদা করে কোন এজেন্সি বা কোন বিচারপতির নেতৃত্বে তদন্তের প্রয়োজন হয়, সেটাও আমরা করব। এই ধরনের ঘটনায় আমি বাকরুদ্ধ। আগে দিল্লি বা দেশের অন্য জায়গা থেকে এই ধরনের অভিযোগ পাওয়া যেত।"        

একই সঙ্গে রাজ্যকে প্রধান বিচারপতির প্রশ্ন, "পরিকাঠামো থাকার পরেও কেন এই ঘটনা? কেন বারবার একই ধরণের ঘটনা ঘটেছে?" উত্তরে অ্যাডভোকেট জেনারেল বলেন, "এই রাজ্য মহিলাদের জন্য অন্যতম সুরক্ষিত রাজ্য। আমরা প্রয়োজনীয় পদক্ষেপ করেছি।" আগামী ২০ এপ্রিল মামলার পরবর্তী শুনানি ।

আরও পড়ুন: ফিজ দিয়েছে বোঝাতে হলুদ পরিচয়পত্র! শিক্ষার্থীদের মধ্যে বিভাজন তৈরি করছে স্কুল?

আরও পড়ুন: Governor on Hanskhali: হাঁসখালিতে নাবালিকার রহস্যমৃত্যু! মুখ্যসচিবের থেকে রিপোর্ট তলব রাজ্যপালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.