একে করোনায় রক্ষে নেই, ডেঙ্গি দোসর! শহরজুড়ে জমা জল ছড়াচ্ছে আতঙ্ক

এবার দোসর ডেঙ্গি। বর্ষা আসতেই গা ঝাড়া দিয়ে উঠেছে পুরনো আতঙ্ক। লকডাউনে কাজ বন্ধ। নির্মীয়মান বিল্ডিংয়ের আনাচে কানাচে জমছে জল। ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ডেঙ্গিও। কলকাতা পুরসভার ১৩২ নং ওয়ার্ড। 

Updated By: Jun 14, 2020, 10:33 PM IST
একে করোনায় রক্ষে নেই, ডেঙ্গি দোসর! শহরজুড়ে জমা জল ছড়াচ্ছে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন: এক করোনায় রক্ষে নেই। এবার দোসর ডেঙ্গি। বর্ষা আসতেই গা ঝাড়া দিয়ে উঠেছে পুরনো আতঙ্ক। লকডাউনে কাজ বন্ধ। নির্মীয়মান বিল্ডিংয়ের আনাচে কানাচে জমছে জল। ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ডেঙ্গিও।কলকাতা পুরসভার ১৩২ নং ওয়ার্ড। পর্ণশ্রীর বস্তিবাসীদের জন্য নতুন আবাসন তৈরি করছে পুরসভা। লকডাউন থেকেই সেকাজ বন্ধ। নির্মীয়মান আবাসনের আনাচে-কানাচে পেল্লাই গর্ত। আর সেখানকার জলে মনের সুখে ডিম পাড়ছে এডিস মশার দল। 

আরও পড়ুন: অর্ডার করেছিলেন 'কমিউনিস্ট ম্যানিফেস্টো', আর হাতে পেলেন 'ভাগবত গীতা'

আতঙ্ক যাদবপুরের কাটজুনগরেও। যাদবপুরের কাটজুনগর সংলগ্ন এলাকার নির্মীয়মাণ বহুতলে জমা জল। সঙ্গে রয়েছে আবর্জনাও। এই এলাকাতেই গতবছর ডেঙ্গিতে আক্রান্ত হন বেশ কয়েকজন। পুরসভা নিয়মিত কাজ করছে। কেউ বেআইনি কাজ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জানিয়েছেন ৯৩ নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর। নির্মিয়মাণ বহুতলের প্রোমোটারের বক্তব্য, লকডাউন না থাকলে কাজ অনেকটাই এগিয়ে যেত। সেক্ষেত্রে জল জমার কোনও প্রশ্নই ছিল না। 

আরও পড়ুন: করোনা রোগীর কাছে গামছা, তেল, জল পৌঁছে দিলেই মোটা টাকা, দেদার তোলাবাজি মেডিকেলে

এবার চোখ ফেরানো যাক নিউটাউনের দিকে। ডেঙ্গি মোকাবিলায় দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা জানাচ্ছেন পুর প্রশাসক বোর্ডের সদস্য অতীন ঘোষ। করোনা তো আছেই। কিন্তু, পুরনো শত্রু ডেঙ্গি মোকাবিলায় এখনই কোমর না বাঁধলে, পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে। ভালই বুঝছে কলকাতা পুরসভা। 

.