মহানগরের পারদ ছুঁয়েছে চল্লিশ ডিগ্রি! বাঁকুড়ায় তাপমাত্রা ছুঁয়েছে পঁয়তাল্লিশ ডিগ্রি সেলসিয়াস!

এপ্রিলের সবে শুরু। কিন্তু ভোটের উত্তাপ গায়ে মেখে গ্রীষ্মের শুরুতেই উত্তপ্ত হয়ে উঠছে রাজ্য। তাপমাত্রার পারদ চড়ছে হু হু করে।কাল মরুশহর রাজস্থানকে পিছনে ফেলে মহানগরের পারদ ছুঁয়েছে চল্লিশ ডিগ্রি। আজ সকালে এক দু পশলা বৃষ্টি হলেও পরিস্থিতির যে উন্নতি হবে না তা আগেই জানিয়ে রেখেছে আবহাওয়া দফতর। আগামী দু-এক দিনে পরিস্থিতি এরকমই থাকবে, গরম আরও বাড়বে বলেই পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। ঝাড়খণ্ড থেকে গরম হাওয়া ঢুকছে বলেই তাপপ্রবাহের পূর্বাভাস।  

Updated By: Apr 8, 2016, 11:23 AM IST
 মহানগরের পারদ ছুঁয়েছে চল্লিশ ডিগ্রি! বাঁকুড়ায় তাপমাত্রা ছুঁয়েছে পঁয়তাল্লিশ ডিগ্রি সেলসিয়াস!

ওয়েব ডেস্ক : এপ্রিলের সবে শুরু। কিন্তু ভোটের উত্তাপ গায়ে মেখে গ্রীষ্মের শুরুতেই উত্তপ্ত হয়ে উঠছে রাজ্য। তাপমাত্রার পারদ চড়ছে হু হু করে।কাল মরুশহর রাজস্থানকে পিছনে ফেলে মহানগরের পারদ ছুঁয়েছে চল্লিশ ডিগ্রি। আজ সকালে এক দু পশলা বৃষ্টি হলেও পরিস্থিতির যে উন্নতি হবে না তা আগেই জানিয়ে রেখেছে আবহাওয়া দফতর। আগামী দু-এক দিনে পরিস্থিতি এরকমই থাকবে, গরম আরও বাড়বে বলেই পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। ঝাড়খণ্ড থেকে গরম হাওয়া ঢুকছে বলেই তাপপ্রবাহের পূর্বাভাস।  

জেলায় জেলায় গরমের ছবিটা ছিল একইরকম। বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ইতিমধ্যেই ছুঁয়েছে পঁয়তাল্লিশ ডিগ্রি সেলসিয়াস। সকাল থেকেই  চড়া রোদ, জেলাজুড়ে তাপপ্রবাহে নাজেহাল মানুষ। বীরভূমে সর্বোচ্চ তাপমাত্রা চল্লিশ ছুঁই ছুঁই। জেলাজুড়ে হাঁসফাঁস গরমে কষ্টের সীমা নেই। হাওড়ায় পারদ ছুঁয়েছে  উনচল্লিশ ডিগ্রি সেলসিয়াস। ছাতা, রুমাল ছাড়া বেরোননি কেউ। ভিড় দেখা গেছে ঠাণ্ডা পানীয়ের দোকানে। সবচেয়ে শোচনীয় অবস্থা ছিল ট্রাফিক পুলিসের।  হুগলিতে হাঁসফাঁস গরম।  পারদ চল্লিশ ছুঁইছুঁই।  সকাল থেকেই ফাঁকা হয়ে যাচ্ছে রাস্তা। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপপ্রবাহ চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আসানসোলে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়ে রেখেছেন আবহাওয়াবিদরা।

.