ভুয়ো টিকাকাণ্ডে সিবিআই চেয়ে মামলা গ্রহণ হাইকোর্টের, কাল শুনানি

বুধবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলার শুনানি। 

Updated By: Jun 29, 2021, 04:23 PM IST
ভুয়ো টিকাকাণ্ডে সিবিআই চেয়ে মামলা গ্রহণ হাইকোর্টের, কাল শুনানি

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো টিকাকাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা করেছিলেন বিজেপি নেতা ও আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। ওই আর্জি গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট। আগামিকাল বুধবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলার শুনানি। 

কসবায় টিকাশিবিরে ভুয়ো ভ্যাকসিন (Covid Vaccine) দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবকে (Debanjan Deb)। সেখান থেকে ভুয়ো টিকা নিয়েছেন সাংসদ মিমি চক্রবর্তী। টিকার বদলে পেটের ব্যমোর ওষুধ দেওয়ার অভিযোগ উঠেছে দেবাঞ্জনের বিরুদ্ধে। ঘটনায় সিট গঠন করেছে রাজ্য সরকার। তবে রাজ্য পুলিসের তদন্তে আস্থা নেই জনস্বার্থ মামলকারীদের। ভুয়ো টিকাকাণ্ডে ইতিমধ্যেই দাখিল হয়েছে তিনটি জনস্বার্থ মামলা। সব কটির বক্তব্য, এই ঘটনার তদন্ত করুক সিবিআই। আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য হাইকোর্টে আর্জি করেন,তিনটি জনস্বার্থ একত্রিত করে শুনানি হোক। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি জানান, এখনও বাকি মামলাগুলি তালিকায় আসেনি। সেগুলি আসলে সিদ্ধান্ত হবে। 

গতকাল সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন,'যারা এসব কাজ করে তাদের মানুষ বলে মনে করি না। তাদের সমাজে থাকার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন রয়েছে। মানুষের জীবন নিয়ে খেলে। এরা সন্ত্রাসবাদীদের থেকেও ভয়ঙ্কর। আমরা কঠোর পদক্ষেপ করেছি। সিট গঠন করা হয়েছে। আমি নিজে এব্যাপারে পুলিস কমিশনারের সঙ্গে তিন-চারবার কথা বলেছি। কাউকে রেয়াত করা হবে না। যারা তাকে সাহায্য করেছে, তাদের সঙ্গে কোনও সমঝোতা করা হবে না। কঠোর ব্যবস্থা নিতে হবে।'

.