বৃষ্টিকে হারিয়ে অষ্টমীর সন্ধ্যায় জনজোয়ার, মানুষের ভিড়ে মিলল বেহালা থেকে বেলগাছিয়া

যে দিকে চোখ যায় সেদিকেই শুধু মানুষের মাথা। অষ্টমীর সন্ধ্যায় শহর পরিদর্শনে বেরিয়ে পুলিসের এক বড় কর্তা এমন কথাই বলেন। শহর এখন মানুষের দখলে। শহর এখন উত্‍সবে মাতোয়ারা। বৃষ্টি চোখ রাঙাচ্ছে, মানুষ তাকে বুড়ো আঙুল দেখিয়ে পুজো দেখার লম্বা লাইন দিয়েছে। জনস্রোতেই বেহালা থেকে বেলগাছিয়া, দমদম থেকে নাকতলা। খিদিরপুর থেকে লেকটাউন সব এক করে দিয়েছে।

Updated By: Oct 12, 2013, 05:48 PM IST

যে দিকে চোখ যায় সেদিকেই মানুষের মাথা। অষ্টমীর সন্ধ্যায় শহর পরিদর্শনে বেড়িয়ে পুলিসের এক বড় কর্তা এমন কথাই বলেন। শহর এখন মানুষের দখলে। শহর এখন উত্‍সবে মাতোয়ারা। বৃষ্টি চোখ রাঙাচ্ছে, মানুষ তাকে বুড়ো আঙুল দেখিয়ে পুজো দেখার লম্বা লাইন দিয়েছে। জনস্রোতেই বেহালা থেকে বেলগাছিয়া, দমদম থেকে নাকতলা। খিদিরপুর থেকে লেকটাউন সব এক করে দিয়েছে।
দক্ষিণ কলকাতায় একডালিয়া এভারগ্রিন, সিংহী পার্ক, সুরুচি সংঘের ভিড় সব রেকর্ড ভেঙে দিয়েছে। বেহালার পুজো আবার থিমের জোয়ারে ভেসে সবাইকে হারিয়ে দিয়েছে। খিদিরপুরের পুজোয় আবার ভিড় কাকে বলে সেটা দেখাচ্ছে।
কলেজ স্কোয়ার, মহম্মদ আলি পার্ক, সন্তোষ মিত্র স্কোয়ারের সামনে মানুষের লাইন কোথায় শেষ হয়েছে তা জানতে হলে যতটা হাঁচটে হবে তাতে পায়ে ব্যথা নিশ্চিথ
উত্তর কলকাতাতেও ব্যাপরটা ঠিক এক। বাগবাজার সার্বজনীন থেকে চালতাবাগান, টালা পার্ক সব জায়গাতেই মানুষের সুনামী।
ঠাকুর দেখার মাঝেই চলছে জোর পেটপুজো৷ ফুচাকা, ভেলপুরী, বাদামভাজা, এগরোল, চাউমিন৷ তবে হটকেকের মত বিকোচ্ছে বিরিয়ানি, কোল্ড ড্রিঙ্ক।

.