সংবিধান দিবসে রাজ্যের ডাক পেয়ে রাজভবনের অনুষ্ঠানে বদল করলেন ধনখড়

আগামী ২৬ নভেম্বর সংবিধান দিবস। চলতি বছর দু'দিন ধরে অর্থাত্ ২৬ ও ২৭ নভেম্বর ঘটা করে সংবিধান দিবস উদযাপন করতে চলেছে রাজ্য সরকার।

Updated By: Nov 23, 2019, 11:57 PM IST
সংবিধান দিবসে রাজ্যের ডাক পেয়ে রাজভবনের অনুষ্ঠানে বদল করলেন ধনখড়

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: সংবিধান দিবসে বিধানসভায় বিশেষ অধিবেশনে আমন্ত্রিত হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সাম্প্রতিক রাজ্য-রাজ্যপাল সংঘাতে ওই অনুষ্ঠানে ধনখড়ের উপস্থিতি নিয়ে শুরু হয়েছিল জল্পনা। তবে রাজভবন প্রেস বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে, থাকবেন রাজ্যপাল। আর সে কারণে বদল করা হল রাজভবনের অনুষ্ঠানের সময়।          

আগের সূচি অনুযায়ী, রাজভবন ও বিধানসভার অনুষ্ঠান হচ্ছে প্রায় এক সময়ে। রাজভবনের অনুষ্ঠান শুরুর সময় বিকাল সাড়ে ৫টা। কিন্তু ৫.৪০ মিনিটে বিধানসভায় ভাষণ দেওয়ার কথা রাজ্যপালের। তাতে সম্মতিও দিয়েছেন ধনখড়। আর তাই বদল হচ্ছে অনুষ্ঠানসূচি। রাজভবনে আসার পর অতিথিদের আগে হাই টি-র ব্যবস্থা থাকবে। ওই সময়ের মধ্যে চলে আসবেন রাজ্যপাল। শুরু হবে মূল অনুষ্ঠান। রাজভবন সূত্রে খবর, শেষ মুহূর্তে আমন্ত্রণ আসায় অনুষ্ঠানের সময় বদল করে অতিথিদের এখন জানানো সম্ভব নয়। 

আগামী ২৬ নভেম্বর সংবিধান দিবস। চলতি বছর দু'দিন ধরে অর্থাত্ ২৬ ও ২৭ নভেম্বর ঘটা করে সংবিধান দিবস উদযাপন করতে চলেছে রাজ্য সরকার। বিধানসভায় বসবে বিশেষ অধিবেশন। আমন্ত্রণ জানানো হয়েছে বিশিষ্ট অতিথিদের।২৫ নভেম্বর রয়েছে সর্বদল বৈঠক। বিজনেস অ্যাডভাইজারি অর্থাৎ বিধানসভার কার্যাবলী সংক্রান্ত বৈঠক হবে ২৮ নভেম্বর।   

আরও পড়ুন- উপনির্বাচনেও রাজ্য পুলিসে ভরসা নেই কমিশনের? মাত্র ৩টি কেন্দ্রের ভোটেই বিশাল বাহিনী

.