রাজ্যের তৈরি ভাষণ পাঠের পরই বাজেট নিয়ে ৩ শীর্ষ আধিকারিককে তলব রাজভবনে

এদিন রাজ্যের তৈরি ১৬ পাতার ভাষণ-ই এদিন পাঠ করেন রাজ্যপাল।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Feb 7, 2020, 04:03 PM IST
রাজ্যের তৈরি ভাষণ পাঠের পরই বাজেট নিয়ে ৩ শীর্ষ আধিকারিককে তলব রাজভবনে

নিজস্ব প্রতিবেদন : বাজেট ভাষণের রাজ্যের তৈরি বক্তৃা-ই পাঠ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিন্তু তারপরই রাজভবনে ডেকে পাঠালেন ৩ আধিকারিককে। ৩ প্রিন্সিপ্যাল অ্যাকাউন্টট্যান্ট জেনারেলকে রাজভবনে তলব করেছেন রাজ্যপাল ধনখড়। বিকেল ৫টায় রাজভবনে সাক্ষাতের জন্য তলব করা হয়েছে। সূত্রের খবর, রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভনে যাচ্ছেন মুখ্যসচিব।

প্রসঙ্গত, রাজ্যের তৈরি করে দেওয়া ভাষণ-ই পাঠ করবেন রাজ্যপাল নাকি নিজের বক্তব্য পেশ করবেন রাজ্যপাল। গত কয়েকদিন ধরে রাজ্য রাজনীতি সরগরম ছিল এই নিয়ে। বৃহস্পতিবার রাত পর্যন্ত জল্পনা ছিল, শুক্রবার বিধানসভায় সম্ভবত নিজের বক্তব্য-ই পেশ করতে চলেছেন রাজ্যপাল। বিশ্বভারতীতে দাঁড়িয়ে জগদীপ ধনখড়ের বক্তব্যেও মিলেছিল সে ইঙ্গিত-ই।

এরপর আজ রাজ্যপাল 'অন্যরকম নেতিবাচক' কিছু বললে, তাঁর বিরোধিতার জন্য প্রস্তুত ছিল মঞ্চও। NO NRC, NO CAA লেখা পোস্টার ও ব্যান্ড নিয়ে নিজ নিজ আসনে আসীন ছিলেন বিধায়করা। তৃণমূলের পরিষদীয় দলের নির্দেশ ছিল, রাজ্যপাল রাজ্য বিরোধী বক্তব্য পেশ করলেই আসনে বসে বিরোধিতা করা হবে। কিন্তু বাস্তবে দেখা গেল, তেমনটি ঘটেনি। রাজ্যের তৈরি ১৬ পাতার ভাষণ-ই এদিন পাঠ করেন রাজ্যপাল।

আরও পড়ুন, প্রস্তুত ছিল বিরোধিতার মঞ্চ, কিন্তু শেষমেশ রাজ্যের তৈরি ভাষণই পাঠ রাজ্যপালের

সংঘাতের আবহেও এদিন সৌজন্য বজায় রইল রাজ্য-রাজ্যপাল দু' তরফে। এদিন বিধানসভায় পৌঁছনোর পর তাঁকে অভ্যর্থনা জানান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তারপর অধ্যক্ষের সঙ্গেই গিয়ে বি আর আম্বেদকরের মূর্তিতে মাল্যদান করেন  রাজ্যপাল। বিধানসভার মূল প্রবেশদ্বারে অপেক্ষা করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গেই অধিবেশন কক্ষে প্রবেশ করেন রাজ্যপাল।

.