আন্দোলনের মাঝেই অসুস্থ হয়ে হাসপাতালে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া

আকাশ ইকবাল হাসান নামে ওই পড়ুয়াকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই অবশ্য তাঁকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। বসিরহাটের বাদুড়িয়ার বাসিন্দা আকাশ বায়োলজির থার্ড ইয়ারের ছাত্র। 

Updated By: Feb 7, 2020, 01:38 PM IST
আন্দোলনের মাঝেই অসুস্থ হয়ে হাসপাতালে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া

নিজস্ব প্রতিবেদন: লাগাতার আন্দোলনে অসুস্থ হয়ে পড়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভরত এক পড়ুয়া। আকাশ ইকবাল হাসান নামে ওই পড়ুয়াকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই অবশ্য তাঁকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। বসিরহাটের বাদুড়িয়ার বাসিন্দা আকাশ বায়োলজির থার্ড ইয়ারের ছাত্র। 

আরও পড়ুন: গায়ে সাইকেলের 'টোকা' লাগায় ব্যক্তিকে পিটিয়ে মারল দুই মহিলা!

জানা গিয়েছে, বিগত কয়েকদিন ধরেই বিভিন্ন দাবিদাওয়া নিয়ে উপাচার্যের ঘরের সামনে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন আকাশ। বৃহস্পতিবার রাতে আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। চিকিৎসকরা জানিয়েছেন, ঠিকমতো খাওয়া দাওয়া না করায় রক্তচাপ কমে গিয়েছে আকাশের। যদিও এদিন প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেয় হাসপাতাল। 

এর আগেও হিন্দু হস্টেল নিয়ে একাধিক অভিযোগ তুলেছে পড়ুয়ারা। তাঁদের দাবি, প্রথমে হিন্দু হস্টেল ছাত্রদের জন্য খুলে দেওয়া হলেও মেরামতির কারণে বেশ কিছুদিন ধরেই বন্ধ ছিল হিন্দু হস্টেল। কয়েকটি ফ্লোর ফেরত দেওয়া হলেও এখনও ছাত্রদের জন্য দেওয়া হয়নি কয়েকটি ফ্লোর। পড়ুয়াদের দাবি হিন্দু হোস্টেলের ৩, ৪ ও ৫ নম্বর ওয়ার্ড পড়ুয়াদের ফেরত দিতে হবে। 

হস্টেল ছাড়াও আরও অভিযোগ রয়েছে পড়ুয়াদের। তাঁদের অভিযোগ, হস্টেলের অ্যাসিস্ট্যান্ট সুপার ওয়াই এস বাবু একাধিক যৌন হেনস্থার ঘটনায় অভিযুক্ত। তাঁকে পদত্যাগ করতে হবে। একইসঙ্গে হস্টেলে মেল স্টাফের সংখ্যা বাড়তে হবে। হস্টেল ওয়েলফেয়ার কমিটি গঠন করতে হবে। বিনা নোটিসে স্টাফ ছাঁটাই করা হল কেন, তার জবাব দিতে হবে। আর এই দাবি নিয়ে লাগাতার বিক্ষোভ শুরু করেছেন তাঁরা।

.