"আমি নাকি এখন খুব দুষ্টুমি করি", শিশুদিবসে প্রতিক্রিয়া রাজ্যপালের

"অনেকে বলেন, আমি নাকি এখন খুব দুষ্টুমি করি। যা মনে আসে, বলে দিই। আমি নিজে কিন্তু মনে করি, যা বলি সত্যি বলি।"

Updated By: Nov 14, 2019, 04:56 PM IST
"আমি নাকি এখন খুব দুষ্টুমি করি", শিশুদিবসে প্রতিক্রিয়া রাজ্যপালের

নিজস্ব প্রতিবেদন : শিশুদিবসে শিশুদের মাঝে সময় কাটালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মন দিয়ে পড়াশোনা করার জন্য বলেন তিনি শিশুদের। তবে তারই মাঝে মজাচ্ছলে যেন কিছুটা রাজনৈতিক বার্তাও দিলেন রাজ্যপাল।

তিনি বলেন, "এমন এক গ্রামে থাকতাম যেখানে বিজলি, পানি, সড়ক, কিছুই ছিল না। তবু মন দিয়ে লেখাপড়া করেছি। দুষ্টুমিতে কোনও দিনই ঝোঁক ছিল না। আজও নেই। অনেকে বলেন, আমি নাকি এখন খুব দুষ্টুমি করি। যা মনে আসে, বলে দিই। আমি নিজে কিন্তু মনে করি, যা বলি সত্যি বলি।"

এদিন শিশু দিবসে রাজভবনে একদল কচিকাঁচার সঙ্গে সময় কাটান জগদীপ ধনখড়। তাঁদের সঙ্গেই যেন ফিরে যান নিজের শৈশবেও। আজকাল শিশুদের নিজের ওজনের চেয়ে তার স্কুল ব্যাগের ওজন বেশি হওয়ায় দুঃখপ্রকাশ করেন রাজ্যপাল। পাশাপাশি, শিশুদের শিক্ষাদানের প্রসঙ্গে টেনে আনেন রাজ্যে শিক্ষকদের টাকা বকেয়া থাকার প্রসঙ্গ।

আরও পড়ুন, উপনির্বাচনের আগেই খড়গপুর সদরে তৃণমূলে ভাঙন, কাউন্সিলর যোগ দিলেন বিজেপিতে

তিনি বলেন, "এই সব শিশু যাদের ছত্রছায়ায় মানুষ হবে, সেই শিক্ষকদের যদি ন্যায্য দাবিদাওয়া আদায়ে পথে নামতে হয়। রাস্তায় বসতে হয়। তাহলে এই সব শিশুমন চোখের সামনে তা দেখে ব্যাথিত হয়।" উল্লেখ্য, ন্যায্য পাওনার দাবিতে সল্টলেকে বিকাশ ভবনের সামনে সোমবার থেকে লাগাতার ধরনায় বসেছেন রাজ্যের পার্শ্বশিক্ষকরা। শিক্ষকদের মূল অভিযোগ, রাজ্য সরকার তাদের প্রাপ্য দিচ্ছে না।

আরও খবর পড়তে ডাউনলোড করুন ZEE NEWS অ্যাপ। আর সিলেক্ট করুন ZEE ২৪ ঘণ্টা। ক্লিক করুন এখানে

.