Bengal Business Summit: ফের বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন, এবার একযোগে ব্যাটন হাতে মুখ্যমন্ত্রী-রাজ্যপাল!

তৃতীয়বার ক্ষমতায় ফিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় নিয়ম করে একটা কথা বলে চলেছেন। সেটা হল, এবার তিনি চান বাংলাকে শিল্পে এক নম্বর স্থানে নিয়ে যেতে

Updated By: Nov 8, 2021, 08:53 PM IST
Bengal Business Summit: ফের বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন, এবার একযোগে ব্যাটন হাতে মুখ্যমন্ত্রী-রাজ্যপাল!

নিজস্ব প্রতিবেদন: বাংলা নববর্ষের শুরুতেই কলকাতায় বসছে বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন। ২০২২ সালে ওই সম্মেলন বসছে এপ্রিলের ২০ ও ২১ তারিখে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হল সেই সম্মেলন সফল করতে রাজ্যের হয়ে সক্রিয় হতে পারেন রাজ্যপালও।

প্রায় দু'বছর বন্ধ থাকার পর ফের বিশ্ববাংলা বানিজ্য সম্মেলনের আয়োজন করতে চলেছে রাজ্য সরকার। আগামী বছর ২০ ও ২১ এপ্রিল বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে হবে এই বাণিজ্য সম্মেলন। সেই সম্মেলন সফল করতে বিদেশের মাটিতে রোড শো করার পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। সেই রোড শো-এ অংশ নিতে পারেন স্বয়ং মুখ্যমন্ত্রী। এমনকি বিদেশের মাটিতে রাজ্যের হয়ে ওকালতি করতে দেখা যেতে পারে রাজ্যপাল জগদীপ ধনখড়কেও।

আরও পড়ুন-Burdwan Medical: 'মোবাইলে ব্যস্ত ডাক্তার-নার্স'! প্রসব হয়ে সদ্যোজাত বেড থেকে পড়ে গেল মাটিতে

সোমবার ইকো পার্কের বিজয়া সম্মীলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনখড়। সূত্রের খবর সেখানেই রাজ্যপালকে বিদেশের মাটিতে রাজ্যের হয়ে বিনিয়োগ টানার জন্য রোড শো-এ অংশ নেওয়ার অনুরোধ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী রাজ্যপালকে বলেন, আমি নিজে বেশ কয়েকটি দেশে যাব। আপনিও যদি রাজ্যের প্রতিনিধিত্ব করে রাজ্যে বিনিয়োগের অনুকুল পরিবেশের কথা বিদেশি বিনিয়োগকারীদের কাছে তুলে ধরেন তাহলে ভালো হয়। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর এই প্রস্তাব গ্রহণ করে রাজ্যপাল বলেছেন তিনি অবশ্যই যাবেন এবং তাঁর সাধ্যমতো চেষ্টা করবেন।

আরও পড়ুন-Daspur: দাসপুরে আন্ত্রিক আক্রান্ত প্রায় ৫০ জন, এলাকায় মেডিক্যাল টিম

প্রসঙ্গত, তৃতীয়বার ক্ষমতায় ফিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় নিয়ম করে একটা কথা বলে চলেছেন। সেটা হল, এবার তিনি চান বাংলাকে শিল্পে এক নম্বর স্থানে নিয়ে যেতে। সেই লক্ষ্যে ইতিমধ্যেই বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে রাজ্য। সেই পদক্ষেপের অঙ্গ হিসাবে দু'বছর পর ফের বাণিজ্য সম্মেলনের আয়োজন করা হচ্ছে। আর এই বাণিজ্য সম্মেলনের প্রেক্ষিত তৈরির জন্য মুখ্যমন্ত্রীর পাশাপাশি রাজ্যপালও যদি পথে নামেন (রোড শো) তাহলে তা যে বাংলার জন্য যথেষ্ট উৎসাহ ব্যাঞ্জক হবে তা বলাই বাহুল্য। অন্তত বিগত কয়েক বছরে রাজ্য-রাজ্যপাল সম্পর্কের নিরিখে ভাবলে তো অবশ্যই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.