Bengal Business Summit: বিনিয়োগে জোর, বাংলা নববর্ষের শুরুতেই কলকাতায় বসছে বাণিজ্য সম্মেলন

আগামী বছর ২০ ও ২১ এপ্রিল কলকাতায় বসছে  বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন

Updated By: Nov 8, 2021, 08:17 PM IST
Bengal Business Summit: বিনিয়োগে জোর, বাংলা নববর্ষের শুরুতেই কলকাতায় বসছে বাণিজ্য সম্মেলন
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় ফের বসছে বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন। করোনার কারণে গত ২ বছর এই সম্মেলনের আয়োজন করতে পারেনি রাজ্য সরকার। তবে এবার আগামী বছর এপ্রিল মাসে বসছে সেই সম্মেলন। সোমবার এমনটাই ঘোষণা করেছেন মুখ্যসচিব।

আরও পড়ুন-'গ্যাস-পেট্রল-ডিজেল থেকে ৪ লক্ষ কোটি টাকা তুলেছে কেন্দ্র', দাবি মমতার

আগামী বছর ২০ ও ২১ এপ্রিল কলকাতায় বসছে  বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন। বাণিজ্য সম্মেলনের আগে শিল্পপতিদের আহ্বান জানাতে বিভিন্ন দেশে যাবেন মুখ্যমন্ত্রী। প্রয়োজনে রোড শো-ও করবেন।

সোমবার ইকোপার্কে এক অনুষ্টানে রাজ্যপালকেও শিল্পপতিদের বাংলায় আসার আহ্বান জানানোর অনুরোধ করেন। সূত্রের খবর রাজ্যপাল সেই ডাকে সাড়াও দিয়েছেন। রাজ্যপাল জগদীপ ধনখড় জানিয়েছেন তিনি চান এরাজ্যে শিল্পপতিরা আসুন। পাশাপাশি বিনিয়োগও আসুক বাংলায়। রাজ্যের শিল্পের জন্য যা করার তিনি তা করবেন বলে জানিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন-Dengue: রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি কোন পর্যায়ে? স্পষ্ট জানালেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, প্রসঙ্গত উল্লেখ করা প্রয়োজন যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় নিয়ম করে একটা কথা বলে চলেছেন। সেটা হলো, এবার তিনি চান বাংলাকে শিল্পে এক নম্বর স্থানে নিয়ে যেতে। সেই লক্ষ্যে ইতিমধ্যেই বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে রাজ্য। সেই পদক্ষেপের অঙ্গ হিসাবে দু'বছর পর ফের বানিজ্য সম্মেলনের আয়োজন। আর এই বানিজ্য সম্মেলনের প্রেক্ষিত তৈরির জন্য মুখ্যমন্ত্রীর পাশাপাশি রাজ্যপালও যদি পথে নামেন (রোড শো) তাহলে তা যে বাংলার জন্য যথেষ্ট উৎসাহ ব্যঞ্জক হবে তা বলাই বাহুল্য। অনন্ত বিগত কয়েক বছরে রাজ্য রাজ্যপাল সম্পর্কের নিরিখে ভাবলে তো অবশ্যই। রাজ্য সরকার সূত্রে খবর, বিশ্ববাংলা সম্মেলন সফল করতে একটি কমিটিও গঠন করা হয়েছে। ওই কমিটিতে থাকছেন মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিব।  

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.