BGBS: 'উন্নয়নের কাজে রাজনীতি যেন দূরে থাকে', বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে বললেন রাজ্যপাল Jagdeep Dhankhar

রাজ্যপাল বলেন যে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করবেন যাতে কেন্দ্র সরকারের সঙ্গে যৌথভাবে শিল্পায়নের কাজ করা হয়

Updated By: Apr 20, 2022, 12:59 PM IST
BGBS: 'উন্নয়নের কাজে রাজনীতি যেন দূরে থাকে', বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে বললেন রাজ্যপাল Jagdeep Dhankhar
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। তার ভাষণে বাংলার সংস্কৃতি, ঐতিঝ্য থেকে শুরু করে নেতৃত্বের কথা উঠে আসে। এছাড়াও রাজ্যে বিনিয়োগের অনূকুল পরিবেশের কথাও উঠে আসে তার মুখে। 

রাজ্যপাল তার ভাষণে সবাইকে স্বাগত জানান ষষ্ঠ বানিজ্য সম্মেলনে। তিনি বলেন কলকাতার দূর্গাপূজা ইউনেস্কোর হেরিটেজ তকমা পেয়েছে। এটা খুব গর্বের। রাজ্যের অতীত গৌরবোজ্জ্বল অধ্যায় ফিরে আসুক বলে আশা প্রকাশ করেন তিনি। তিনি বলেন বাংলা আজ যা ভাবে, ভারত ভাবে কালকে। এই ধারনা আবার ফিরে আসুক। প্রধানমন্ত্রীও তেমনই চান বলে জানান তিনি।
 
তিনি আরও বলেন যে এই ষষ্ঠ দফার বানিজ্য সম্মেলন সর্বোতভাবে সফল হবে। তিনি মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০১৪ সালে যে লুক ইষ্ট পলিসি নিয়েছিলেন তাতে পূর্ব ভারতের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের কথাই ভেবেছিলেন। 

রাজ্যপাল বলেন পশ্চিমবঙ্গের প্রচুর সম্ভাবনা রয়েছে। এই মূহুর্তে রাজ্যের মুখ্যমন্ত্রীর ম্যাচিওরড নেতৃত্ব সেই সম্ভাবনাকে আরও বাড়িয়েছে বলে জানান তিনি। একই সঙ্গে তিনি বলেন যে তিনি আশা করবেন যাতে উন্নয়নের কাজে রাজনীতি যেন দূরে থাকে।

আরও পড়ুন:  BGBS: শিল্প টানতে ব্র্যান্ড বাংলার উপস্থাপনা কনভেনশন সেন্টারে; ব্যবস্থাপনায় উত্তর থেকে দক্ষিণের সংস্কৃতি, ইতিহাসের ছোঁয়া

রাজ্যের যা হেরিটেজ, পরিবেশ, সংস্কৃতি ও ম্যানপাওয়ার রয়েছে তা শিল্পের জন্য অনুকূল বলে বর্ণনা করেন তিনি। এক কথায় পশ্চিমবঙ্গকে শিল্প সম্ভাবনার পীঠস্থান (ল্যান্ড অফ অপরচুনিটি) বলা যায় বলে নিজের ভাষণে বলেন রাজ্যপাল। 

রাজ্যপাল বলেন যে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করবেন যাতে কেন্দ্র সরকারের সঙ্গে যৌথভাবে শিল্পায়নের কাজ করা হয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.