অটোসমস্যা সমাধানে কমিটি গড়ছে রাজ্য সরকার

কলকাতা ও শহরতলিতে চলতি অটো-সমস্যার সমাধানে বিশেষজ্ঞ কমিটি গড়ছে রাজ্য সরকার। কোন রুটে কত অটো চলবে, কতজন যাত্রী নেওয়া হবে-- এই বিষয়গুলি খতিয়ে দেখবে এই কমিটি। তাঁদের পক্ষ থেকে রিপোর্ট জমা দেওয়া হবে সরকারের কাছে।

Updated By: Apr 4, 2012, 10:49 PM IST

কলকাতা ও শহরতলিতে চলতি অটো-সমস্যার সমাধানে বিশেষজ্ঞ কমিটি গড়ছে রাজ্য সরকার। কোন রুটে কত অটো চলবে, কতজন যাত্রী নেওয়া হবে-- এই বিষয়গুলি খতিয়ে দেখবে এই কমিটি। তাঁদের পক্ষ থেকে রিপোর্ট জমা দেওয়া হবে সরকারের কাছে।  অটো-সমস্যা নিয়ে বুধবার পরিবহণমন্ত্রীর সঙ্গে বৈঠক করে শ্রমিক সংগঠন সিটু, আইএনটিইউসি, এবং এআইটিইউসি-র প্রতিনিধিদল। শ্রমিক সংগঠনগুলির পক্ষ থেকে পরিবহণনমন্ত্রীর সামনে বেশ কিছু দাবিদাওয়া তুলে ধরা হয়। তারপরই সরকার কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়।
অটোচালকদের তোলা পুলিসি জুলুমের অভিযোগ অবশ্য এড়িয়ে গেছেন পরিবহণমন্ত্রী। সেইসঙ্গে অটো চালকদের ওপর বিশাল অঙ্কের জরিমানা চাপানোর ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের ঘাড়ে দোষ চাপিয়েছেন তিনি। সেইসঙ্গেই ট্যাক্সি চালকদের মতো এবার অটো চালকদেরও ইউনিফর্ম চালু করার ব্যাপারে ভাবনাচিন্তা করছে রাজ্য পরিবহণ দফতর। ইউনিফর্মে অটো চালকদের নাম এবং রেজিস্ট্রেশন নম্বর লেখা থাকবে বলে জানিয়েছেন পরিবহণমন্ত্রী। এনিয়ে বুধবার শ্রমিক সংগঠনগুলির সঙ্গে একপ্রস্থ আলোচনাও করেন মদন মিত্র।  
 
মঙ্গলবারের পর বুধবারও বেশকয়েকটি রুটে অটো পরিষেবা বন্ধ ছিল। ফলে সকাল থেকেই দুর্ভোগের শিকার হয়েছেনসাধারণ মানুষ। ফুলবাগান-গণেশ টকিজ রুটে অটো চলাচল বন্ধ ছিল। বেলেঘাটা আইডি থেকে আরজি কর হাসপাতাল রুটেও অটো চলেনি। তবে কাঁকুরগাছি-করুণাময়ী রুটে অটো চলেছে। কাদাপাড়া-মেছুয়া রুটে অটো চললেও, অন্য দিনের তুলনায় সংখ্যায় অনেক কম।

.