অবশেষে গ্রেফতার গিরীশ পার্ক কাণ্ডের মূল অভিযুক্ত গোপাল তিওয়ারি

অবশেষে গ্রেফতার গিরীশ পার্ক কাণ্ডের মূল অভিযুক্ত গোপাল তিওয়ারি। হাতকাটা দিলীপকে জেরা করে আজ মধ্যকলতার ডন গোপাল তিওয়ারিকে গ্রেফতার করে লালবাজারের গুণ্ডা দমন শাখা। বাগুইহাটির একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়। গোপালের বিরুদ্ধে দাঙ্গা পাকানো ও কর্তব্যরত অবস্থায় পুলিসকর্মীকে খুনের অভিযোগে মামলা দায়ের করা হবে। আগামিকাল তাকে আদালতে তোলা হবে। যে হোটেল থেকে গোপাল তিওয়ারিকে গ্রেফতার করা হয়েছে সেখান থেকে কিছু নগদ টাকাও উদ্ধার হয়েছে।

Updated By: May 28, 2015, 11:51 PM IST
অবশেষে গ্রেফতার গিরীশ পার্ক কাণ্ডের মূল অভিযুক্ত গোপাল তিওয়ারি

ওয়েব ডেস্ক: অবশেষে গ্রেফতার গিরীশ পার্ক কাণ্ডের মূল অভিযুক্ত গোপাল তিওয়ারি। হাতকাটা দিলীপকে জেরা করে আজ মধ্যকলতার ডন গোপাল তিওয়ারিকে গ্রেফতার করে লালবাজারের গুণ্ডা দমন শাখা। বাগুইহাটির একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়। গোপালের বিরুদ্ধে দাঙ্গা পাকানো ও কর্তব্যরত অবস্থায় পুলিসকর্মীকে খুনের অভিযোগে মামলা দায়ের করা হবে। আগামিকাল তাকে আদালতে তোলা হবে। যে হোটেল থেকে গোপাল তিওয়ারিকে গ্রেফতার করা হয়েছে সেখান থেকে কিছু নগদ টাকাও উদ্ধার হয়েছে।

এর আগে গিরীশপার্ক কাণ্ডে নির্বাচন কমিশনারকে রিপোর্ট দেন নগরপাল। রিপোর্টে গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই গুলি চলেছে বলে উল্লেখ করা হয়। কিন্তু, কোথাও উল্লেখ ছিল না শাসকদলের নাম। গত ১৮ এপ্রিল বিধানসভা ভোটের শেষলগ্নে গিরীশপার্কে গুলিবিদ্ধ হন এসআই জগন্নাথ মণ্ডল।     

২০ এপ্রিল কলকাতা পুলিস কমিশনারের কাছে ঘটনার রিপোর্ট তলব করেন রাজ্য নির্বাচন কমিশনার সুশান্ত উপাধ্যায়। ২২ এপ্রিল শেষপর্যন্ত রাতে নগরপাল কমিশনে রিপোর্ট জমা দেন। । রিপোর্টে বলা হয়েছে...ভোটের দিন গিরীশপার্ক এলাকায় কংগ্রেস-তৃণমূল সংঘর্ষ চলছিল। প্রথমে কংগ্রেস অফিস ভাঙচুর হয়। খবর পেয়ে ছুটে যায় পুলিস। প্রাথমিকভাবে গোলমাল সামাল দেয়। কিছু পরে ফের রাজেন্দ্র মল্লিক  রোডে গোলমাল বাধে। ঘটনাস্থলে পৌছন গিরীশ পার্ক থানার SI জগন্নাথ মণ্ডল। সেখানে তখন দুই গোষ্ঠীর সংঘর্ষ চলছিল। সেই সংঘর্ষ থামাতে গিয়েই গুলিবিদ্ধ হন জগন্নাথ মণ্ডল।

গুলি চালনার ঘটনায় শাসকদলের দুই কর্মী ও তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা গ্রেফতার হয়। প্রশ্ন উঠছে নগরপালের দেওয়া রিপোর্টে কেন শাসকদলের জড়িত থাকার কোনও উল্লেখ নেই। গোষ্ঠী সংঘর্ষের কথা বলা হলেও কাদের মধ্যে সংঘর্ষ নগরপালের রিপোর্টে তাও স্পষ্ট নয়।

এতদিন এই ঘটনার মূল অভিযুক্ত গোপাল তেওয়ারি ফেরার ছিল। ঘটনার দেড় মাস পর গোপাল তেওয়ারির গ্রেফতার খানিকটা রাজনৈতিক চাপের ফসল বলে মনে করছে ওয়াকিবহল মহল।

.