স্ত্রী গীতা আর নেই, আরও একা হয়ে গেলেন মৃণাল

শীতের সকালটা দেখেছিলেন একসঙ্গেই। কলকাতার ওপর থেকে আলতো করে একটা সাদা চাদর সরিয়ে নিচ্ছে 'রৌদ্র' নামের এক 'প্রৌঢ়'। একটা হিমেল হাওয়া আর একটু একটু উষ্ণ আলো এসে লাগছিল দুজনেরই গায়ে। ঘড়ির কাটা এগিয়ে যাচ্ছে যত, শিরা বেড়িয়ে আসা হাতগুলো যেন আরও দ্রুত একে অপরের দিকে এগিয়ে আসছিল। দুপুরে পা রেখেছে সময়। দম নেওয়া ঘড়ি ঢং ঢং বাজাচ্ছে তার হৃদস্পন্দন। হঠাৎ...                        

Updated By: Jan 16, 2017, 09:18 PM IST
স্ত্রী গীতা আর নেই, আরও একা হয়ে গেলেন মৃণাল

কলকাতা: শীতের সকালটা দেখেছিলেন একসঙ্গেই। কলকাতার ওপর থেকে আলতো করে একটা সাদা চাদর সরিয়ে নিচ্ছে 'রৌদ্র' নামের এক 'প্রৌঢ়'। একটা হিমেল হাওয়া আর একটু একটু উষ্ণ আলো এসে লাগছিল দুজনেরই গায়ে। ঘড়ির কাটা এগিয়ে যাচ্ছে যত, শিরা বেড়িয়ে আসা হাতগুলো যেন আরও দ্রুত একে অপরের দিকে এগিয়ে আসছিল। দুপুরে পা রেখেছে সময়। দম নেওয়া ঘড়ি ঢং ঢং বাজাচ্ছে তার হৃদস্পন্দন। হঠাৎ...                        দম নেওয়া বন্ধ করলেন প্রেম যুগলের একজন। হয়ত বললেন 'আসছি, আর দেখা হবে না এই জনমে'। চলে গেলেন পরিচালক মৃণাল সেনের স্ত্রী অভিনেত্রী গীতা সেন। জীবনের ৮৬ তম শীতে মৃণালকে আরও নিঃসঙ্গ করে একলা চলে গেলেন অভিনেত্রী গীতা সেন। তাঁর মৃত্যুর সংবাদে চলচ্চিত্র মহলে শোকের ছায়া। 

সোমাবার দুপুর ২টো ৪০ মিনিটে কলকাতায় নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন গীতা সেন। তাঁর জন্য বাড়িতেই আইসিইউ বিভাগের যাবতীয় সরঞ্জামের ব্যবস্থা রেখেছিল তাঁর পরিবার। দীর্ঘ লড়াইয়ের পর আজ জীবনযুদ্ধে হার মানলেন গীতা সেন।

মৃণাল সেনের পরিচালনায় 'কলকাতা ৭১' ছবিতে তাঁর অভিনয় সিনেপ্রেমীদের মনে দাগ কেটেছিল। এছারাও 'কোরাস', 'অকালের সন্ধানে', 'একদিন প্রতিদিন'-ছবিতে তাঁর অভিনয় দর্শক মহলে বেশ চর্চিত।

.