Kolkata: 'অগ্নি নির্বাপন ব্যবস্থাই নেই', গার্ডেনরিচ অগ্নিকাণ্ড প্রসঙ্গে তোপ দমকলমন্ত্রীর

মোট ২২ টি ইঞ্জিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়।

Updated By: Sep 11, 2021, 06:06 PM IST
Kolkata: 'অগ্নি নির্বাপন ব্যবস্থাই নেই', গার্ডেনরিচ অগ্নিকাণ্ড প্রসঙ্গে তোপ দমকলমন্ত্রীর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: শনিবার সকালে গার্ডেনরিচের রামনগর এলাকার ফুড কর্পোরেশনের গোডাউনে বিধ্বংসী আগুন লাগে। যদিও ঘটনার কিছুক্ষণের মধ্যেই প্রথমে দংমকলের ১০ ইঞ্জিন এবং পরবর্তীতে আরও ১২ ইঞ্জিন পৌঁছয়। অনেকক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আনা হয় আগুন। স্থানীয় সূত্রে খবর, ওই গুদামে দাহ্য পদার্থ থাকায় আগুন আরও দ্রুত ছড়িয়ে পড়ে। 

গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়।  বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে গুদাম। মোট ২২ টি ইঞ্জিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। আগুন নেভাতে এলাকার বাসিন্দারা আগুন নিয়ন্ত্রণের কাজে নামেন। তবে তা সত্ত্বেও মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন দমকল কর্মীরা। 

আরও পড়ুন, Kolkata: 'গতবার জলকেলি করা নগরনটীরা প্রার্থী হয়েছিল', ফের Tathagata নিশানায় রাজ্য BJP

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি বলেন, ''এখানে অগ্নি নির্বাপন ব্যবস্থা নেই। বারবার সবাইকে বলেছি অগ্নি নির্বাপনের নিজস্ব ব্যবস্থা রাখছে। সকাল থেকে দমকল, পুলিস কাজ করছে। সৌভাগ্য কোনও জীবনহানি ঘটেনি। কিন্তু অনেক ক্ষয়ক্ষতি হল। দাহ্যবস্তু থাকায় আগুন এতটা বাড়ে।'' 

তিনি আরও বলেন, ''শুধু জায়গার ভাড়া দিলে হবে তার সঙ্গে জায়গাগুলি রক্ষণাবেক্ষণও করতে হবে। কোথা থেকে আগুন লেগেছে জানতে ঘটনার নির্দিষ্ট তদন্ত হবে।'' তবে দমকল দেরিতে আসার অভিযোগ অস্বীকার করেছেন দমকল মন্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.